ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেষ ম্যাচে আর্সেনালের গোল উৎসব, তিনে থামলো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১১, ২৯ মে ২০২৩   আপডেট: ১২:১২, ২৯ মে ২০২৩
শেষ ম্যাচে আর্সেনালের গোল উৎসব, তিনে থামলো ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিন ছিল রোববার। শেষ দিনে শেষ ম্যাচে গোল উৎসব করেছে আর্সেনাল। তারা ৫-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে। অন্যদিকে শেষ ম্যাচে জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও। তারা ২-১ গোলে হারিয়েছে ফুলহামকে। এছাড়া লিভারপুল ৮ গোলের ম্যাচে ড্র করেছে সাউদাম্পটনের সঙ্গে। আর চেলসি পিছিয়ে পড়েও ১-১ গোলে ড্র করেছে নিউক্যাসল ইউনাইটেডের সঙ্গে।

আর্সেনালের গোল উৎসবের ম্যাচে জোড়া গোল করেছেন গ্রানিত শাকা (১১ ও ১৪ মি.)। একটি করে গোল করেছেন বুকায়ো সাকা (২৭ মি.), গ্যাব্রিয়েল জেসুস (৫৮ মি.) ও জ্যাকুব কিউইওর (৭৮ মি.)।

এই জয়ে ৩৮ ম্যাচ থেকে ৮৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগ শেষ করলো গার্নার্সরা।

ফুলহামের বিপক্ষে অবশ্য ম্যাচের ১৯ মিনিটেই পিছিয়ে পড়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এ সময় কেনি তেতে গোল করে এগিয়ে নেন ফুলহামকে। অবশ্য ৩৯ মিনিটে জ্যাদন স্যানচো গোল করে সমতা ফেরান। আর ৫৫ মিনিটে ব্রুনো ফার্নান্দেস গোল করে জয় নিশ্চিত করেন।

এই জয়ে ৩৮ ম্যাচ থেকে ৭৫ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে থেকে লিগ শেষ করলো রেড ডেভিলসরা।

লিভারপুল ১০ মিনিটে দিয়েগো জতা ও ১৪ মিনিটে রবার্তো ফিরমিনোর গোলে ২-০ ব্যবধানের লিড নেয়। অলরেডদের অবশ্য বেশিক্ষণ এগিয়ে থাকতে দেয়নি সাউদাম্পটন। ১৯ মিনিটে জেমস ওয়ার্ড ও ২৮ মিনিটে কামালদিন সুলেমানা গোল করে সমতা ফেরান।

এরপর ৪৮ মিনিটে সাউদাম্পটনের সুলেমানা ও ৬৪ মিনিটে অ্যাডাম আর্মস্ট্রং গোল করলে ৪-২ গোলে এগিয়ে যায় তারা। অবশ্য দুই মিনিটের ব্যবধানে জতা ও কোডি গাকপোর দুই গোলে সমতা ফেরায় লিভারপুল। গাকপো ৭২ মিনিটে ও জতা ৭৩ মিনিটে তার জোড়া গোল পূর্ণ করেন। তাতে ৪-৪ গোলের সমতা নিয়ে শেষ হয় ম্যাচ।

এই ড্রয়ে ৩৮ ম্যাচ থেকে ৬৭ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে লিগ শেষ করলো লিভারপুল।

এদিকে ঘরের মাঠে ম্যাচের ৯ মিনিটেই পিছিয়ে পড়ে চেলসি। নিউক্যাসেলের অ্যান্থনি গর্ডন গোল করে এগিয়ে নেন দলকে। আর ২৭ মিনিটে নিউক্যাসেলের কিয়েরান ত্রিপিয়ার আত্মঘাতী গোল করে সমতায় আনেন চেলসিকে। শেষ পর্যন্ত এই সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

৩৮ ম্যাচ থেকে চেলসির সংগ্রহ মাত্র ৪৪ পয়েন্ট। তারা আছে পয়েন্ট টেবিলের ১২তম অবস্থানে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়