ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশে ফিরেই উইকেট দেখায় ব্যস্ত হাথুরুসিংহে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ৪ জুন ২০২৩   আপডেট: ১২:৩২, ৪ জুন ২০২৩
দেশে ফিরেই উইকেট দেখায় ব্যস্ত হাথুরুসিংহে

মিরপুরে গামিনি ও শাহরিয়ার নাফিসের সঙ্গে হাথুরুসিংহে

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের উইকেট কেমন হবে? যখন প্রতিপক্ষ দলে রশিদ খানদের মতো স্পিনাররা আছেন তখন বাড়তি ভাবনারই কথা। তাইতো দেশে ফিরেই প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে ব্যস্ত মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট দেখা নিয়ে।

শনিবার রাতে ঢাকায় ফেরেন হাথুরুসিংহে। পরদিন আজ রোববার সকাল ১১ টায় হোম অব ক্রিকেটে হাজির এই শ্রীলঙ্কান কোচ। অথচ বাংলাদেশ দলের অনুশীলন সূচি দুপুর ২টা থেকে। ৩ ঘন্টা আগে মাঠে এসে যেন নিবেদনের শতভাগটা দেখালেন এই কোচ।

মাঠে এসেই হাথুরুসিংহে ছুটে যান মিরপুরের সেন্টার উইকেটে। সেখানে প্রধান পিচ কিউরেটের গামিনি ডি সিলভার সাথে দেখেছেন উইকেট, আলোচনা চলেছে বেশ কিছুক্ষণ। এরপর তাকে কথা বলতে দেখা যায় ক্রিকেট অপারেশন্সের ম্যানেজার শাহরিয়ার নাফিসের সঙ্গে।

মিরপুরে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছে মার্চে, এরপর এখানে হয়েছে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের খেলা হয়। যেটিও শেষ হয়েছে মে মাসের মাঝামাঝি সময়ে। পিচ এবং মাঠ ঠিক করার জন্য গামিনি বেশ কিছুদিন হাতে সময় পেয়েছেন। ঘরের মাঠে আফগানদের বিপক্ষে উইকেট নিয়ে যে ম্যানেজম্যান্ট বেশ সাবধানি তা হাথুরুসিংহের আজকের কার্যক্রম দেখেই স্পষ্ট।

জাতীয় দলের প্রাথমিক ক্যাম্প সপ্তাহ খানেক আগে শুরু হলেও প্রধান কোচ ছিলেন ছুটিতে। সহকারি নিক পোথাসের অধীনে এতোদিন চলে ক্যাম্প। আজ দুপুর ২টা থেকে আবার পুরোদমে শুরু হবে অনুশীলন। যদিও এখনো টেস্টের স্কোয়াড ঘোষণা হয়নি, এটিও আজ-কালকের মধ্যে হতে পারে।

১৪ জুন মিরপুরে মুখোমুখি হবে বাংলাদেশ-আফগানিস্তান। ১০ জুন ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে আফগানিস্তান দলের।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়