ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  চৈত্র ৩১ ১৪৩১

২১০ বল ও ১০ উইকেট হাতে রেখে জিতলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৩, ২৩ জুন ২০২৩  
২১০ বল ও ১০ উইকেট হাতে রেখে জিতলো শ্রীলঙ্কা

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচে শুক্রবার মুখোমুখি হয় শ্রীলঙ্কা-ওমান ও স্কটল্যান্ড-আরব আমিরাত। স্কটল্যান্ড ও আরব আমিরাতের ম্যাচের প্রথম ইনিংস শেষ হওয়ার আগেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কা-ওমান ম্যাচ।

বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নামা ওমান ৩০.২ ওভারে অলআউট হয়ে যায় ৯৮ রানে। জবাবে ২১০ বল ও ১০ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় লঙ্কানরা।

৯৯ রান তাড়া করতে নেমে ১৫ ওভারে বিনা উইকেটে ১০০ রান তুলে শানাকা বাহিনী। দিমুথ করুণারত্নে ৫১ বলে ৮ চারে ৬১ ও পাথুম নিসাঙ্গা ৫ চারে ৩৭ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

তার আগে ওমানের ইনিংসে ধস নামান শ্রীলঙ্কার তারকা স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও পেসার লাহিরু কুমারা। হাসারাঙ্গা ৭.২ ওভারে ২ মেডেনসহ মাত্র ১৩ রান দিয়ে ৫টি উইকেট নেন। আর কুমারা ৮ ওভারে ২ মেডেনসহ ২২ রান দিয়ে নেন ৩টি উইকেট।

ব্যাট হাতে ওমানের আয়ান খান ৪ চারে সর্বোচ্চ ৪১ রান করেন। ২ চারে ২১ রান করেন জতীন্দার সিং। অপরাজিত ১৩টি রান আসে ফাইয়াজ বাটের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেননি। ১৩ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হন হাসারাঙ্গা।

এই জয়ে প্রথম দুই ম্যাচের ২টিতেই জিতে ‘বি’ গ্রুপের পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে লঙ্কানরা। পাশাপাশি সুপার সিক্সে এক পা দিয়ে ফেললো।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়