ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

গাঙ্গুলির চোখে সেমিফাইনালে ফেভারিট ৫ দল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ৯ জুলাই ২০২৩   আপডেট: ১৩:১১, ৯ জুলাই ২০২৩
গাঙ্গুলির চোখে সেমিফাইনালে ফেভারিট ৫ দল

চলতি বছরের অক্টোবরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপ-২০২৩। যেখানে দশটি দল অংশ নিবে। তবে গৌরভ গাঙ্গুলির মতে তার মধ্যে পাঁচটি দল সেমিফাইনালের জন্য ফেভারিট।

গতকাল শনিবার ৫১ বছরে পা দেওয়া ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সাবেক সভাপতি বলেছেন, ‘আসলে এটা হলপ করে বলা কঠিন যে কোন কোন দল সেমিফাইনাল খেলবে। তবে যদি ফেভারিট ধরি তাহলে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারতকে এগিয়ে রাখতে হবে। সেমিফাইনালের প্রশ্নে আপনি কিন্তু নিউ জিল্যান্ডকে খাটো করে দেখতে পারেন না। সেক্ষেত্রে আমি পাকিস্তানসহ পাঁচ দলকে রাখবো ফেভারিটের তালিকায়।’

তিনি আরও বলেন, ‘পাকিস্তান যদি সেমিফাইনালে উঠে তাহলে আমরা হয়তো ইডেন গার্ডেনে ভারত-পাকিস্তান লড়াই দেখতে পাবো।’

তার আগে গ্রুপপর্বে ১৫ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। গাঙ্গুলি আশা করছেন এরপর সেমিফাইনালেও দল দুটি আবার মুখোমুখি হবে।

ইডেন গার্ডেন বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের ভেন্যু। যেখানে ১৬ নভেম্বর অনুষ্ঠিত হবে ম্যাচটি। অন্যদিকে মুম্বাইতে হবে প্রথম সেমিফাইনাল। ভারত যদি সেমিফাইনালে পাকিস্তানকে না পায় তাহলে তাদের ম্যাচটি অনুষ্ঠিত হবে মুম্বাইতে। আর যদি পাকিস্তানকে পায় তাহলে পিসিবি’র চাওয়া অনুযায়ী তাদেরকে সেমিফাইনাল খেলতে হবে কলকাতায়। অর্থাৎ সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে যে দলই আসুক তাদেরকে খেলতে আসতে হবে ইডেন গার্ডেনে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়