ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

হতাশায় ভোগা জেমিমার মুখে মারুফাদের প্রশংসা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৫, ১৯ জুলাই ২০২৩   আপডেট: ১৯:২৯, ১৯ জুলাই ২০২৩
হতাশায় ভোগা জেমিমার মুখে মারুফাদের প্রশংসা

ড্রেসিংরুম থেকে বেরিয়ে সংবাদ সম্মেলন কক্ষ পর্যন্ত আসতে জেমিমা রদ্রিগেজের বেশ কয়েকবার থামতে হয়েছে। মুঠোফোনে কথা বলছিলেন আর মেটাচ্ছিলেন ছবি-সেলফির আবদার। বাংলাদেশ সফরে তার ভালো যাচ্ছিল না, অবশেষে সিরিজ বাঁচানোর ম্যাচে এসে জ্বলে উঠলেন। দল জিতেছে, হয়েছেন ম্যাচসেরা।

এই আনন্দের কথাই হয়তো পরিবারকে মুঠোফোনে জানাচ্ছিলেন। এর আগে তিন টি-টোয়েন্টি ও প্রথম ওয়ানডেতে রান পাননি, এ জন্য কী নিজের উপর রাগ কাজ করছিল? সংবাদ সম্মেলনে এমন প্রশ্নে জেমিমা জানালেন, রাগ না, কাজ করছিল হতাশা। এর কারণও অবশ্য বলে দিয়েছেন।

‘আমার রাগ ছিল না। আমার হতাশা কাজ করছিল, কারণ আমি জানতাম আমি দলের জন্য কী করতে পারি। আমি মুম্বাইয়ে খেলেছি। মুম্বাইয়ের কন্ডিশন মন্থর। আমার দলে কেউ যদি এমন কন্ডিশনের সঙ্গে পরিচিত থাকে সেটা হলাম আমি। দলের জন্য দায়িত্ব না নিতে পেরে আমার মধ্যে ক্ষোভ কাজ করছিল’-বলছিলেন জেমিমা।

মুম্বাইয়ে বেড়ে ওঠা জেমিমার ক্ষোভের কারণ ছিল পরিচিত কন্ডিশনেও ভালো করতে না পারা।  শের-ই-বাংলায় দ্বিতীয় ওয়ানডেতে তাকে দেখা গেছে চেনা ছন্দে। ব্যাট হাতে সর্বোচ্চ ৮৬ রান করেন তিনি। দল পায় ২২৮ রানের লড়াকু পুঁজি। শেষ পর্যন্ত ১০৮ রানের জয়ে সিরিজে আসে সমতা। জেমিমার হাতে ওঠে সেরার পুরস্কার।

‘আজও আমার বড় রানের প্রতি মনোযোগ ছিল না। আমি শুধু হারমানপ্রীতকে বলেছি আমাদের একটি জুটি গড়া প্রয়োজন। আমরা খেলছি, আমরা জুটি গড়েছি এবং আমাদের দল জিতেছে। আমি মনে করি এটা আমাকে চাপ (রান করতে হবে) থেকে মুক্ত হতে সাহায্য করেছে’-বলছিলেন জেমিমা।

আজকের আগে টি-টোয়েন্টিসহ ৫ ম্যাচে তার ব্যাট থেকে আসে মাত্র ৫৭ রান। হতাশ হওয়ারই কথা। এর মূল কারণ বাংলাদেশের বোলারদের অভাবনীয় পারফরম্যান্স। সেটিও বলেছেন অবলীলায়, ‘আমার মনে হয় পুরো সিরিজে বাংলাদেশ যেভাবে বোলিং ও ফিল্ডিং করেছে সেটা অসাধারণ। তারা আমাদের একটুও ছাড় দেয়নি।’

‘আপনারা জানেন আমরা বাঁচা মরার লড়াইয়ে ছিলাম। আমরা জানি ক্রিকেট কেমন। সবাই এখানে জিততে এসেছি। আমরা সব সময় চিন্তা করেছি, কিভাবে ডমিনেট করা যায় এবং নিশ্চিত করেছি বোলিং আধিপত্য দেখিয়ে। তাই, যদি ওদের বোলিং নিয়ে কথা কথা বলি, দারুণ বোলিং করেছে। সঙ্গে আবহাওয়া ওদেরকে দারুণ সমর্থন দিয়েছে। এই বিষয়টা মাথায় রাখলে, আমরা ভালো বোলিং করেছি’-আরও যোগ করেন জেমিমা। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়