ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

টটেনহ্যামে হোঁচট খেলো ম্যানচেস্টার ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২০ আগস্ট ২০২৩   আপডেট: ১২:০২, ২০ আগস্ট ২০২৩
টটেনহ্যামে হোঁচট খেলো ম্যানচেস্টার ইউনাইটেড

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমটা বেশ অগোছালো শুরু করেছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। তাও জয়ের ধারায় ছিল ঐতিহ্যবাহী ক্লাবটি। কিন্তু এবার আর হলো না। টটেনহ্যাম হটস্পারের সামনে হোঁচট খেয়েছে ‘রেড ডেভিল’রা। তাদের বিপক্ষে ২-০ গোলের জয় তুলে নিয়েছে আঙ্গে পোস্তেকোগলুর দল।

ঘরের মাঠে শুরুতেই এদিন বেশ গোছানো ফুটবল খেলতে থাকে টটেনহ্যাম। জবাবে রক্ষণ আগলে রেখে পাল্টা আক্রমণ শানানোর চেষ্টা করে ম্যানইউ। ১৫তম মিনিটের মাথায় প্রথম সুযোগটা পান মার্কাস রাশফোর্ড। তবে তার শট রুখে দেন স্পার্স গোলরক্ষক।

ম্যাচের ৪০তম মিনিটে ভালো একটা সুযোগ পেয়েছিল টটেনহ্যাম। স্প্যানিশ ডিফেন্ডার পেদ্রো পোরোর শট পোস্টে লাগার পর ফিরতি বল ধরে জোরালো শট নেন পাপা মাতার সার। কিন্তু লুক শ’য়ের গায়ে লেগে ফের পোস্টে বাধা পায় বল!

বিরতির পর দুই দলই প্রিমিয়ার লিগের আসল ঝাঁঝটা বুঝাতে থাকে। তাতে ৪৮তম মিনিটে এগিয়ে যায় ‘দ্য লিলিহোয়াইট’ খ্যাত টটেনহ্যাম। এই গোলে অবশ্য কিছুটা ভাগ্যের সহায়তাও ছিল।

মাঠের ডান দিকের বাইলাইন ধরে এগিয়ে কাটব্যাক করেন দেইয়ান কুলুসেভস্কি। ইউনাইটেডের একজনের গায়ে লেগে বল চলে যায় বক্সের মুখে দাঁড়ানো মাতার সারের পায়ে। এমন মোক্ষম সুযোগ কে মিস করে? ঠাণ্ডা মাথার শটে লক্ষ্যভেদ করেন ২০ বছর বয়সী মিডফিল্ডার।

এদিন ভাগ্যও রেড ডেভিলদের সহায়ক ছিল না। যে কারণে টটেনহ্যামের দ্বিতীয় গোলটা আসে আত্মঘাতী হয়ে। ৮৩তম মিনিটে ইভান পেরিসিচের পাস ছুটে এসে ক্লিয়ার করতে গিয়ে উল্টো নিজেদের জালে ঠেলে দেন আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেজ।

এই হারে পয়েন্ট তালিকার ১০ নম্বরে নেমে গেল ম্যানইউ। দুই ম্যাচে ১ জয় ও ১ ড্র নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে টটেনহ্যাম। এদিকে ২ ম্যাচ খেলে সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে শীর্ষে আছে ব্রাইটন। ম্যানসিটির অবস্থান দুইয়ে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়