ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

এবার সাকিবের কোনো কিক নেই, আছে যে ‘চেষ্টা’  

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২২ আগস্ট ২০২৩   আপডেট: ১৮:৪০, ২২ আগস্ট ২০২৩
এবার সাকিবের কোনো কিক নেই, আছে যে ‘চেষ্টা’  

২০১৯ বিশ্বকাপে ‘কিক’ খেয়ে দিয়েছেন সেরাটা। সেবার সাধারণ ক্রিকেটার হিসেবে খেললেও তেই’শ বিশ্বকাপে সাকিব আল হাসান বাংলাদেশের নাবিক। তার নেতৃত্বেই ওয়ানডে বিশ্বকাপে লড়বে লাল-সবুজের দল। এই বিশ্বকাপের আগে সাকিবের এমন কোন কিক কী আছে?

না, আজ কানাডা, কাল শ্রীলঙ্কা কিংবা পরশু দুবাই; এমন উড়তে থাকা সাকিবের কোনো কিক নেই। তবে আছে বিশেষ চেষ্টা। মঙ্গলবার (২২ আগস্ট) রাজধানীর একটি স্টুডিওতে বিজ্ঞাপনের শুটিংয়ের আগে সংবাদমাধ্যমে জানিয়েছেন, তিনি নিজেকে সর্বোচ্চ ফিট রখার চেষ্টা করছেন।

‘ও রকম কোনো কিক নেই। শুধু চেষ্টা করতেছি যতটা ফিট থাকা যায়। যেহেতু সামনে আমাদের গুরুত্বপূর্ণ টুর্নামেন্ট বা সিরিজ আছে। প্রচুর খেলা আছে, ইনজুরি হওয়ার সম্ভাবনাটা বেশি’-এভাবে বলছিলেন সাকিব। 

গতকাল সাকিব দুবাই থেকে ঢাকায় আসেন। এর আগের দিন শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগ খেলে দুবাই গিয়েছিলেন বাণিজ্যিক কাজে।

লঙ্কা প্রিমিয়ার লিগে সাকিব বল হাতে উজ্জ্বল ছিলেন। ১০ ম্যাচে নেন ১০ উইকেট। ওভার প্রতি দিয়েছেন ৫.৭০ রান। ব্যাট হাতে ততোটা আলো ছড়াতে পারেননি। সমান ম্যাচে ৯ ইনিংসে তার ব্যাট থেকে আসে ১৩৮ রান।

তবে এশিয়া কাপের আগে শ্রীলঙ্কায় খেলার কারণে ভালো হবে বলে মনে করছেন বাংলাদেশ অধিনায়ক, ‘ভালো ছিল। শ্রীলঙ্কারটা আমাদের জন্য একটু গুরুত্বপূর্ণ ছিল। যেহেতু শ্রীলঙ্কার সঙ্গে আমাদের ম্যাচ আছে। ওদের সবার সঙ্গে খেললাম, মাঠের সম্পর্কে ধারণা হলো; ওদের প্লেয়ারদের সম্পর্কে আইডিয়া হলো। সেদিক থেকে ভালোই হলো।’

ফ্র্যাঞ্চাইজি লিগসহ বিজ্ঞাপনি ব্যস্ততার কারণে সাকিব এখনো অনুশীলনে যোগ দিতে পারেননি। আগামীকাল বিশ্রাম। এশিয়া কাপ খেলতে শ্রীলঙ্কা যাওয়ার আগে দুই দিন অনুশীলনের সুযোগ পাবেন সতীর্থদের সঙ্গে। ২৫ আগস্ট বাংলাদেশের শেষ অনুশীলন। ২৬ আগস্ট দল উড়াল দেবে শ্রীলঙ্কায়।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়