ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৫ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৫:৫১, ৫ সেপ্টেম্বর ২০২৩
টস জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা

এশিয়া কাপের গ্রুপপর্বের শেষ ম্যাচে লড়বে আফগানিস্তান ও শ্রীলঙ্কা। বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচটি। লাহোরে ইতোমধ্যে টস হয়েছে। জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। আগে ব্যাট করে তিনি স্কোরবোর্ডে বেশি রান জমা করতে চান।

অন্যদিকে আফগানিস্তানের অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদি জানিয়েছেন টস জিতলে তিনি বোলিংই নিতেন।

উভয় দলই অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নেমেছে।

সুপার ফোর যাওয়ার হিসাব-নিকাশে এই ম্যাচটি উভয় দলের জন্য গুরুত্বপূর্ণ। আফগানিস্তান আজ ভালো ব্যবধানে জিতলে লঙ্কানদের পেছনে ফেলে সুপার ফোরে জায়গা করে নিবে। তবে আফগানরা অল্প ব্যবধানে জিতলে শ্রীলঙ্কা চলে যাবে পরবর্তী রাউন্ডে।

শ্রীলঙ্কা আগে ব্যাট করায় তারা যদি ৩০১ রান করে তাহলে সুপার ফোরে যেতে চাইলে আফগানিস্তানকে সেটা টপকে যেতে হবে ৩৭.২ ওভারে। ২৭৬ রান হলে সেটা করতে হবে ৩৭ ওভারে। ২৫১ রান হলে করতে হবে ৩৬.৪ ওভারে। ২২৬ রান করলে সেটা ছুঁয়ে ফেলতে হবে ৩৬.২ ওভারে। ২০১ রান হলে আফগানিস্তানকে সেটা করতে হবে ৩৫.৫ ওভারে। নিঃসন্দেহে কঠিন সমীকরণ।

শ্রীলঙ্কার একাদশ:
পথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থেকসানা, জন রাজন ও মাথিশা পাথিরানা।

আফগানিস্তানের একাদশ:
রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, করিম জানাত, গুলবাদিন নায়েব, রশিদ খান,  মুজিব উর রহমান ও ফজলহক ফারুকী।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়