ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

গিল-আইয়ারের ব্যাটে অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ ভারতের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ২৫ সেপ্টেম্বর ২০২৩  
গিল-আইয়ারের ব্যাটে অস্ট্রেলিয়াকে উড়িয়ে সিরিজ ভারতের

বিশ্বকাপের প্রস্তুতিটা দুর্দান্তভাবেই সারলো ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিয়মিত দলের কয়েকজন না থাকলেও পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের উড়িয়ে দিতে কোনো সমস্যা হয়নি লোকেশ রাহুলের দলের। শুভমান গিল-শ্রেয়াস আইয়ারের দুই সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে অজিদের বিপক্ষে ডাকওয়ার্থ–লুইস–স্টার্ন (ডিএলএস) পদ্ধতিতে ৯৯ রানের জয় পেয়েছে ভারত। 

ইন্দোরের হলকার স্টেডিয়ামে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টস জিতে গিল ও আইয়ারের জোড়া সেঞ্চুরিতে ভর করে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৯৯ রান তোলে ভারত। জবাব দিতে নেমে জবাবে রবিচন্দ্রন আশ্বিন ও রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে ২৮.২ ওভারে ২১৮ রানেই গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। 

টস হেরে ব্যাট করতে নেমে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড় ৮ রানে বিদায় নিলেও ভারতকে দাপটের সাথে এগিয়ে নেন আইয়ার ও গিল। এই জুটিতে আসে ২০০ রান। শ্রেয়াস আয়ার তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। শুভমানও ক্যারিয়ারের নম্বর ৬ শতক তুলে নেন।

শন অ্যাবটের বলে ৯০ বলে ১১টি চার ও তিন ছক্কায় ১০৫ রানের ইনিংস খেলে অ্যাবোটের বলে ফেরেন আইয়ার। ৯৭ বলে ছয়টি চার ও চার ছক্কায় ১০৪ রান করে বিদায় নেন গিলও। দুজনের বিদায়ের পর বাকিরা খেলেছেন টি-টোয়েন্টি স্টাইলে।

৩৮ বলে সমান তিনটি করে চার-ছক্কায় ৫২ রান করে গ্রিনের বলে ফেরেন অধিনায়ক রাহুল। সবচেয়ে বিধ্বংসী ইনিংস খেলেছেন সূর্যকুমার যাদব। ৩৭ বলে তিনি অপরাজিত ছিলেন ৭২ রানে। সমান ছয়টি করে চার ও ছক্কা হাঁকিয়েছেন তিনি। ১৮ বলে ৩১ রান করেন ইশান কিশান। ৯ বলে ১৩ রানে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। 

জবাব দিতে নেমে ডেভিড ওয়ার্নার ও শন অ্যাবোট ছাড়া অজিদের পক্ষে আর কেউ দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ৫৪ রান করেন অ্যাবোট। ওপেনার ডেভিড ওয়ার্নার করেন ৫৩ রান। হ্যাজলউড ২৩, গ্রিন ১৯, ক্যারি করেন ১৪ রান। বল হাতে ভারতের হয়ে অশ্বিন ও জাদেজা তিনটি করে উইকেট নেন। প্রসিদ্ধ দুটি ও শামি নেন একটি উইকেট।

মোহালিতে প্রথম ম্যাচটাও ভারতই জিতেছিল। রাজকোটে আগামী বুধবার শেষ ওয়ানডেটা তাই হয়ে দাঁড়িয়েছে নিছক আনুষ্ঠানিকতার।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়