ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

লাবুশেনের ফিফটিতে চ্যালেঞ্জিং সংগ্রহ পেল অস্ট্রেলিয়া 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ৪ নভেম্বর ২০২৩   আপডেট: ১৮:৫৪, ৪ নভেম্বর ২০২৩
লাবুশেনের ফিফটিতে চ্যালেঞ্জিং সংগ্রহ পেল অস্ট্রেলিয়া 

এই ম্যাচ ইংল্যান্ডের জন্য ছিল মান রক্ষার। এদিকে অস্ট্রেলিয়ার জন্য সেমিফাইনালের পথ আরেকটু পরিস্কার করার। তাতে টস হেরে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়েও মার্নাস লাবুশেনের ফিফটি ও দলের বাকিদের ছোট্ট ছোট্ট অবদানে ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছে অজিরা।

ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম পাওয়ারপ্লে’তে ৩৮ রানে তুলতেই ২ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। সাজঘরে ফিরে যান দুই ওপেনার ট্রাভিস হেড ও ডেভিড ওয়ার্নার। এই দুজনের বিদায়ে তৃতীয় উইকেটে স্টিভ স্মিথের সঙ্গে জুটি বাঁধেন মার্নাস লাবুশেন।

দুজন মিলে বিপর্যয় কাটিয়ে দলকে শতরানের ঘর পার করান। দলীয় ১১৩ রানের মাথায় ৫২ বলে ৪৪ রান করে আদিল রশিদের বলে তার হাতেই ফিরতি ক্যাচ দিয়ে ফিরে যান স্মিথ। দ্রুত ফিরে যান জস ইংলিশও। এরপর লাবুশেনের সঙ্গে জুটি বাঁধেন ক্যামেরন গ্রিন। দলীয় ১৭৮ রানের মাথায় ৭১ রান করে লাবুশেন বিদায় নিলে ভাঙে এই জুটি।

এরপর আর তেমন বড় কোনো জুটি গড়ে ওঠেনি। গ্রিন ৪৭ রান করে বিদায় নিলে আর কেউ দাঁড়াতে পারেনি। বলার মত সময়োপযোগী দুইটি ইনিংস খেলেন মার্কাস স্টয়নিস (৩৫) ও অ্যাডাম জাম্পা (২৯)। আর তাতেই ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৬ রানের মাঝারি সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়