ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

সমালোচনার মুখে বাটকে সরিয়ে দিলো পিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৩:৪০, ৩ ডিসেম্বর ২০২৩
সমালোচনার মুখে বাটকে সরিয়ে দিলো পিসিবি

বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডে (পিসিবি) বেশ পরিবর্তনের ইঙ্গিত পাওয়া গিয়েছিল। এখন সেগুলো বাস্তবায়ন করা হচ্ছে। দল ছাড়াও পরিবর্তন এসেছে বোর্ডের ম্যানেজমেন্টেও। এরই ধারায় সাবেক অধিনায়ক সালমান বাট, কামরান আকমল ও রাও ইফতিখারকে প্রধান নির্বাচকের পরামর্শক হিসেবে নিয়োগ দেয় পিসিবি। 

এরপরই শুরু হয় সমালোচনা। মূলত সালমান বাটকে নিয়োগ দেয়াতেই সমালোচনা শুরু হয়। ২০১০ সালে স্পট ফিক্সিংয়ে নিষিদ্ধ হওয়া সালমান বাটের গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়া কেউই ভালোভাবে নিতে পারেনি। এদিকে আবার বাট, কামরান ও রাও পাকিস্তানের পাঞ্জাব অঞ্চলের প্রতিনিধি। এটাও ভালোভাবে নেয়নি কেউ। 

এই ঘটনায় বোর্ডের ভেতরেই অনেক শীর্ষ কর্তা নাখোশ হয়েছেন। ফলে বাটকে দায়ত্ব থেকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সংবাদ সম্মেলন করে বাটকে সরিয়ে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ।

বাটকে সরানো প্রসঙ্গে ওয়াহাব রিয়াজ বলেন, ‘সালমান বাটকে নিয়োগ দেওয়া নিয়ে আমার সমালোচনা হচ্ছে। বলা হচ্ছে আমি বন্ধুত্বকে প্রাধান্য দিয়েছি। এটা আমি হতে দিতে পারি না। যে কারণে আমি বাটকে নেয়ার সিদ্ধান্ত প্রত্যাহার করছি।’

এদিকে বাটকে প্রত্যাহার করলেও রিয়াজ নিশ্চিত করেছেন আরেক সাবেক ক্রিকেটার আসাদ শফিককে সাময়িকভাবে নির্বাচক প্যানেলে যুক্ত করা হবে। তবে যথারীতি নিজেদের কাজ চালিয়ে যাবেন বাকি দুই পরামর্শক কামরান আকমল ও রাও ইফতিখার। 

এর আগে পিসিবিকে ঢেলে সাজানোর অংশ হিসেবে প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব দেওয়া হয় সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে। ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে নিযুক্ত হয়েছেন আরেক সাবেক ক্রিকেটার মোহাম্মদ হাফিজ। যুব দলের নির্বাচক করা হয় সাবেক পেসার সোহেল তানভীরকে।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়