ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

অঙ্কনের একার লড়াই, মেহেদী-নাঈমের ঘূর্ণিজাদু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:২২, ১১ ডিসেম্বর ২০২৩
অঙ্কনের একার লড়াই, মেহেদী-নাঈমের ঘূর্ণিজাদু

ফাইল ছবি

সিলেটে শেখ মেহেদী হাসানের ঘূর্ণি জাদুতে সাউথ জোনের বিপক্ষে কোনো মতে দুই’শ পার করে নর্থ জোন। অন্যদিকে চট্টগ্রামে ইস্ট জোনের বিপক্ষে ব্যাট হাতে একাই লড়ছেন সেন্ট্রাল জোনের মাহিদুল ইসলাম অঙ্কন। নাঈম আহমেদের ঘূর্ণিতে বিপাকে পড়ে সেন্ট্রাল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সোমবার (১১ ডিসেম্বর) দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মুখোমুখি হয় নর্থ জোন-সাউথ জোন। টস হেরে ব্যাটিং করতে নেমে ২১৯ রানে অলআউট হয় নর্থ। শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে কোনো উইকেট না হারিয়ে ১৯ রানে দিন শেষ করে সাউথ। প্রান্তিক নওরোজ নাবিল ৬ ও পিনাক ঘোষ ৮ রানে অপরাজিত আছেন।

এর আগে শেখ মেহেদীর ঘূর্ণিতে শুরু থেকেই উইকেট হারাতে থাকে নর্থ। ১৫ রানে সাব্বির হোসেনকে ফিরিয়ে উইকেটের মিছিল শুরু করেন কামরুল ইসলাম রাব্বি। এরপর শুরু হয় মেহেদির জাদু।

স্রোতের বিপরীতে লড়াই করেছেন নাহিদুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। নাহিদ ৫১ রান করলেও মামুন আউট হয়েছেন ফিফটি থেকে ৩ রান দূরে থেকে। এ ছাড়া ৩০ রান করেন আকবর আলী। সাউথের হয়ে ১৯ ওভারে ৬৩ রানে মেহেদী একাই নেন ৪ উইকেট। ২টি করে উইকেট নেন মঈন খান ও তানভীর হায়দার।

চট্টগ্রামে ইস্ট জোনের বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ২৬৬ রানে দিন শেষ করে সেন্ট্রাল জোন। স্রোতের বিপরীতে দাঁড়িয়ে একাই লড়ছেন অঙ্কন। তিনি ৭৭ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন। এ ছাড়া ৪৩ রান করেন সাদমান ইসলাম ও ৩৪ রান করেন সাইফ হাসান।

এক প্রান্তে যখন থিতু হয়ে ব্যাটাররা সাজঘরে ফিরছেন অন্য প্রান্তে অঙ্কন ছিলেন অবিচল। তার সঙ্গে শূন্যরানে অপরাজিত আছেন রিপন মণ্ডল। ইস্ট জোনের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন নাঈম আহমেদ। এ ছাড়া ৩ উইকেট নেন পেসার খালেদ আহমেদ।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়