ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

এক গ্রুপে মোহামেডান-আবাহনী

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ১৩ ডিসেম্বর ২০২৩  
এক গ্রুপে মোহামেডান-আবাহনী

ফেডারেশন কাপের একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টস ক্লাব ও আবাহনী লিমিটেড। ২০২০ সালের পর গ্রুপ পর্বে আবারও দেখা হচ্ছে দুই জায়ান্টদের। গত আসরের ফাইনালে এই দুই দল মুখোমুখি হয়েছিল। সেবার ফাইনালে আবাহনীকে হারিয়ে ১৪ বছর পর শিরোপা পেয়েছিল মোহামেডান। 

২২ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে প্রিমিয়ার ফুটবল লিগ। চারদিন পর শুরু হবে ফেডারেশন কাপ। প্রিমিয়ার লিগের ক্লাবগুলোই ফেডারেশন কাপে খেলবে। বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে অংশগ্রহণকারী ১০ ক্লাবের প্রতিযোগিতার ড্র অনুষ্ঠিত হয়। 

তিন দলে ভাগ হয়ে খেলবে ১০ দল। চ্যাম্পিয়নশিপ লিগ থেকে প্রিমিয়ারে আসা ব্রাদার্স ইউনিয়ন ছিল একমাত্র চতুর্থ সিড। ব্রাদার্স ইউনিয়ন ‘বি’ গ্রুপে পড়ায়, চার দলের গ্রুপ হয়েছে। সঙ্গে রয়েছে আবাহনী, মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী।

‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, শেখ জামাল ও রহমতগঞ্জ। ‘সি’ গ্রুপে রয়েছে বসুন্ধরা কিংস, শেখ রাসেল ও ফর্টিজ এফসি। তিন গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপের সঙ্গে তৃতীয় সেরা দুই দল কোয়ার্টার ফাইনালে উঠবে। 

তিনটি মাঠে ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়াম, মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে: মতিউর রহমান স্টেডিয়াম এবং বসুন্ধরা কিংস অ্যারেনায়।  ফাইনাল অনুষ্ঠিত হবে ২১ মে। স্বাধীনতা কাপের মতো ফেডারেশন কাপের ফাইনালও হবে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে। 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়