ঢাকা     সোমবার   ২৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৩ ১৪৩১

সাকিবের করা টাইমড আউট ‘আনফেয়ার’: বিপিএলে খেলা লঙ্কান ওপেনার

সাইফুল ইসলাম রিয়াদ, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ৩১ জানুয়ারি ২০২৪   আপডেট: ২০:০৫, ৩১ জানুয়ারি ২০২৪
সাকিবের করা টাইমড আউট ‘আনফেয়ার’: বিপিএলে খেলা লঙ্কান ওপেনার

শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক দাসুন শানাকার সঙ্গে টিম হোটেলে আভিস্কা ফার্নান্দো (বামে)

‘অল্পতেই শেষ করতে হবে কিন্তু।’ ডিনার শেষ করে টিম হোটেলে এসে সাক্ষাৎকারের অনুরোধে এমন শর্ত জুড়ে দেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের শ্রীলঙ্কান ওপেনার আভিস্কা ফার্নান্দো। শর্ত মেনে সেই আলাপ শুরু হয়, কিন্তু সেটি আর সংক্ষিপ্ত থাকেনি।

একটা পর্যায়ে থামতে হয় শ্রীলঙ্কা থেকে সন্তানসম্ভবা স্ত্রীর ফোন আসায়। আভিস্কার সঙ্গে তার ক্রিকেট জীবনের নানা চড়াই-উৎরাই নিয়ে আলাপ হয়। এই আলাপের অন্যতম বিষয়বস্তু ছিল বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ইতিহাস গড়া ‘টাইমড আউট’।

নির্ধারিত সময়ে মাঠে আসতে না পারায় অধিনায়ক সাকিব আল হাসানের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার অ্যাঞ্জেলা ম্যাথুজকে টাইমড আউট দেন। ক্রিকেটে প্রথমবার এমন বিরল আউটে চারদিকে আলোচনা-সমালোচনা শুরু হয়। ইনজুরিতে ভোগা আভিস্কা শ্রীলঙ্কায় বসে টিভিতে দেখেছেন সেই আউটটি।

তাৎক্ষণিক প্রতিক্রিয়া কি ছিল? এমন প্রশ্নের উত্তরে আভিস্কা, ‘আমি শুধু হাসতেছিলাম। হাসি ছাড়া আর কিছু আসছিল না।’

আপনি কি মনে করেন এটা ঠিক? কিছুটা গুরুগম্ভীর হয়ে সাকিবের করা এই আউটকে আনফেয়ার (অন্যায় কিংবা অনৈতিক বুঝিয়েছেন) হিসেবে ব্যাখ্যা করেছেন।

‘আমি মনে করি আমরা পেশাদার। শ্রীলঙ্কা-বাংলাদেশের ক্রিকেটাররা দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলে আসছে। আমি মনে করি এই টাইমড আউট আনফেয়ার।’

‘এটি নিয়মনুযায়ী আউট। কিন্তু আমরা দুই দেশ বন্ধুত্বভাবাপন্ন। এ ছাড়া স্পিরিটের দিক বিবেচনা করলেও আমার কাছে মনে হয়েছে এটি আনফেয়ার’-কারণ ব্যাখ্যা করে আরও যোগ করেন আভিস্কা।

চট্টগ্রামের হয়ে আভিস্কা খেলছেন দারুণ। এখন পর্যন্ত চলমান বিপিএলে ৯১ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন তিনি। ৫ ম্যাচে ১৬৭ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আছেন তৃতীয় স্থানে। শ্রীলঙ্কার হয়ে এখন পর্যন্ত ৬৫টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২৫ বছর বয়সী এই ক্রিকেটার। 

*রাইজিংবিডি ডটকমে আভিস্কার পূর্ণাঙ্গ সাক্ষাৎকার 
পড়ুন আগামীকাল ১ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার* 

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়