ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

অস্ট্রেলিয়ার অনায়াস জয়, অভিষেকেই ম্যাচসেরা বার্টলেট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ২ ফেব্রুয়ারি ২০২৪  
অস্ট্রেলিয়ার অনায়াস জয়, অভিষেকেই ম্যাচসেরা বার্টলেট

অভিষিক্ত জাভিয়ের বার্টলেট, জশ ইংলিস, ক্যামেরন গ্রিন ও স্টিভেন স্মিথের ব্যাটে প্রথম ওয়ানডেতে অনায়াস জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অজিরা।

মেলবোর্নে আজ শুক্রবার (০২ ফেব্রুয়ারি) পেসার বার্টলেট তার অভিষেক ম্যাচ রাঙান ৯ ওভারে ১ মেডেনসহ মাত্র ১৭ রানের বিনিময়ে ৪ উইকেট শিকার করে। তাতে ওয়েস্ট ইন্ডিজ ৪৮.৪ ওভারে ২৩১ রানে অলআউট হয়। জবাবে দিতে নেমে শুরুতেই ট্র্যাভিস হেডের উইকেট হারায় স্বাগতিকরা। ম্যাথিউ ফোর্ডের শিকার হন তিনি। এরপর ইংলিস, গ্রিন ও স্মিথের ফিফটিতে ৩৮.৪ ওভারেই জিতে যায় অজিরা।

হেড ফেরার পর ইংলিস ও গ্রিন দ্বিতীয় উইকেটে ৭৯ রানের জুটি গড়েন। দলীয় ৮৩ রানের সময় ফিরেন ইংলিস। তাকে ফেরান গুদাকেশ মোতি। তিনি ১০টি চার ও ১ ছক্কায় ৬৫ রান করেন। সেখান থেকে গ্রিন ও স্মিথ ১৬২ বলে অবিচ্ছিন্ন ১৪৯ রানের জুটি গড়ে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। স্মিথ ৭৯ বলে ৮টি চারে ৭৯ রানে অপরাজিত থাকেন। তার সঙ্গে ১০৪ বলে ৪টি চার ও ২ ছক্কায় ৭৭ রানে অপরাজিত থাকেন গ্রিন।

অভিষেকে দুর্দান্ত বোলিং করে ম্যাচসেরা হন বার্টলেট। এছাড়া শন অ্যাবোট ও গ্রিন ২টি করে উইকেট নেন। তাদের বোলিং তোপে উইন্ডিজের ক্যাসি কার্টি ও রোস্টন চেস ছাড়া বাকিদের কেউ সুবিধা করতে পারেনি। কার্টি ১০৮ বলে ৬টি চার ও ২ ছক্কায় ৮৮ রান করেন। আর চেস ৭ চারে করেন ৫৯ রান। এছাড়া হেইডেন ওয়ালশ ২০ ও ম্যাথিউ ফোর্ড ১৯ রান করেন।

রোববার দ্বিতীয়টি ম্যাচে সিডনিতে মুখোমুখি হবে দল দুটি।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়