ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

ম্যাক্সওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১১ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৭:০৭, ১১ ফেব্রুয়ারি ২০২৪
ম্যাক্সওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে অস্ট্রেলিয়ার রান পাহাড়

প্রথম ম্যাচে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। ৮ বল খেলে ১ চারে ১০ রান করে ফিরেছিলেন সাজঘরে। আজ রোববার (১১ ফেব্রুয়ারি) অ্যাডিলেডে অবশ্য তাকে আউট করতে পারেননি ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। ৬.৪ ওভারের সময় মাঠে নেমে শেষ পর্যন্ত টিকে থাকেন। এ সময়ে মাত্র ৫৫ বল মোকাবিলা করে ১২টি চার ও ৮ ছক্কায় ১২০ রান করেন। স্ট্রাইক রেট ২১৮.১৮। যা তার টি-টোয়েন্টি ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি এবং দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস।

ম্যাক্সওয়েলের ঝড়ো সেঞ্চুরিতে ভর করে ৪ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ২৪১ রান তোলে। জিততে উইন্ডিজকে করতে হবে ২৪২ রান। ২৪১ রান অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে চতুর্থ। এর আগে তারা শ্রীলঙ্কার বিপক্ষে ২৬৩, ইংল্যান্ডের বিপক্ষে ২৪৮ ও নিউ জিল্যান্ডের বিপক্ষে করেছিল ২৪৫ রান।

এদিন ১৪ রানেই জশ ইংলিসের উইকেট হারায় অস্ট্রেলিয়া। মাত্র ৪ রান করে হোল্ডারের বলে আউট হন তিনি। এরপর ৫৭ রানে যেতেই মিচেল মার্শও ফিরেন সাজঘরে। ৩ চার ও ২ ছক্কায় ২৯ রান করে আলজারি যোসেফের বলে আউট হন।

৬৪ রানে যেতে ফিরেন উদ্বোধনী ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। ৩ চার ও ১ছক্কায় ২২ রান করা ওয়ার্নারকে ফেরান রোমারিও শেফার্ড।

সেখান থেকে মাঠে নামেন ম্যাক্সওয়েল। এরপর মার্কাস স্টয়েনিসকে নিয়ে চতুর্থ উইকেটে ৪২ বলে দলীয় সংগ্রহে ৮২ রান যোগ করেন ম্যাক্সওয়েল। এ সময় ২৫ বলে ৪টি চার ও ৪ ছক্কায় ফিফটি করেন তিনি।

১৪৬ রানের মাথায় স্টয়েনিস ফেরেন ২ চারে ১৬ রান করে। তার উইকেটটিও নেন হোল্ডার।

এরপর ম্যাক্সওয়েল ও টিম ডেভিড ঝড় তুলে ইনিংস শেষ করে আসেন। এই দুই ব্যাটসম্যান অবিচ্ছিন্ন থেকে ৩৯ বলে দলীয় সংগ্রহে যোগ করেন ৯৫ রান। এ সময় ম্যাক্সওয়েল ৫০ বলে ৯টি চার ও ৭ ছক্কায় সেঞ্চুরি পূর্ণ করেন। এর মধ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি রোহিত শর্মার সঙ্গে যৌথভাবে সর্বোচ্চ পাঁচ সেঞ্চুরির রেকর্ড স্পর্শ করেন। শেষ পর্যন্ত তিনি ৫৫ বলে ১২টি চার ও ৮ ছক্কায় ১২০ রানে অপরাজিত থাকেন। যা তার ক্যারিয়রের দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস। এর আগে তিনি শ্রীলঙ্কার বিপক্ষে ২০১৬ সালে সর্বোচ্চ অপরাজিত ১৪৫ রান করেছিলেন। এছাড়া ভারতের বিপক্ষে ১১৩ ও ১০৪ এবং ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন অপরাজিত ১০৩ রান।

ম্যাক্সওয়েলের সঙ্গে ১৪ বলে ২ চার ও সমান সংখ্যক ছক্কায় ৩১ রানে অপরাজিত থাকেন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়