ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ওয়ার্নার ঝড়ের পর জাম্পা ম্যাজিকে অস্ট্রেলিয়ার জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:১৯, ৯ ফেব্রুয়ারি ২০২৪
ওয়ার্নার ঝড়ের পর জাম্পা ম্যাজিকে অস্ট্রেলিয়ার জয়

গেল ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে টি-টোয়েন্টিতে তারা যে এখনো আগের মতোই আছে সেটাই দেখালো অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে। ম্যাচে লড়াই হলো জমজমাট, জয়ের একেবারে কাছে গিয়েও ওয়েস্ট ইন্ডিজকে হার মানতে হলো ১১ রানে। এই জয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

আজ শুক্রবার (৯ ফেব্রুয়ারি) হোবার্টের বেলেরিভ ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ডেভিড ওয়ার্নারের ফিফটিতে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৩ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২০২ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

রান তাড়ায় নেমে ৫২ বলেই ৮৯ রানের উদ্বোধনী জুটি গড়ে ফেলে ওয়েস্ট ইন্ডিজ। সেখান থেকে পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় একপর্যায়ে স্কোর হয়ে যায় ৮ উইকেটে ১৬৩। শেষদিকে জেসন হোল্ডারের ঝড়ে জয়ের স্বপ্ন দেখেছিল ক্যারিবীয়রা। তবে ২০২ রাবেই থামতে হয় তাদেরকে।

ক্যারিবীয়দের ইনিংসে মাঝের সময়টায় ছড়ি ঘুরান অ্যাডাম জ্যাম্পা। এই লেগ স্পিনার ৪ ওভারে ২৬ রানে নেন ৩ উইকেট। তার শিকার ওয়েস্ট ইন্ডিজের তিন ভরসা জনসন চার্লস, নিকোলাস পুরান ও আন্দ্রে রাসেল। আর তাতেই পিছিয়ে পড়ে দুইবারের চ্যাম্পিয়নরা। 

এর আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ঝড়ে তোলেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও জশ ইংলিস। দুজন মিলে উদ্বোধনী জুটিতেই তোলেন ৯৩ রান। ২৫ বলে ৩৯ রান করে ইংলিস আউট হলে ভাঙে এই জুটি। এরপর মিচেল মার্শকে (১৬) হারায় অস্ট্রেলিয়া। ফিফটি করে বিদায় নেন ওয়ার্নারও। ৩৬ বলে ১২ চার ও ১ ছক্কায় ৩৬ বলে ৭০ রান করেন এই বাঁহাতি।

এরপর খুব দ্রুত দুই উইকেট হারায় অস্ট্রেলিয়া। বিদায় নেন গ্লেন ম্যাক্সওয়েল (১০) ও মার্কাস স্টয়নিস (৯)। মিডল অর্ডারে নামা টিম ডেভিড (৩৭) ও ম্যাথু ওয়েডের (২১) ঝড়ে দুইশ পার করে অস্ট্রেলিয়া।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়