ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

অস্ট্রেলিয়ার টেস্ট দল ঘোষণা, দুই বছর পর ফিরলেন নাসের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৬, ৯ ফেব্রুয়ারি ২০২৪  
অস্ট্রেলিয়ার টেস্ট দল ঘোষণা, দুই বছর পর ফিরলেন নাসের

আট বছর পর নিউ জিল্যান্ড সফরে টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। চলতি মাসের শেষদিনে শুরু হতে যাওয়া এই সিরিজকে সামনে রেখে আজ শুক্রবার ১৪ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই বছর পর এই দলে ডাক পেয়েছেন বোলিং অলরাউন্ডার মাইকেল নাসের। সবশেষ তিনি ২০২২ সালের ডিসেম্বরে খেলেছিলেন টেস্ট। আর ২০২১ সালে অভিষেকের পর মাত্র দুই ম্যাচ খেলেছেন এ পর্যন্ত।

তার বিষয়ে প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘ভালো লাগছে মাইকেল নেসার আরও একটি সুযোগ পেয়েছেন। মূলত লম্বা সময় ধরে ধারাবাহিকভাবে ভালো করার কারণেই তাকে নেওয়া হয়েছে। যেটা আমরা প্রত্যাশা করি।’

দলে আছেন ইনজুরিতে থাকা পেসার স্কট বোল্যান্ডও। অবশ্য নেসার ও বোল্যান্ডের খেলার সম্ভাবনা কম। যদি প্যাট কামিন্স, মিচেল স্টার্ক কিংবা জশ হ্যাজলউড ইনজুরিতে পড়েন- তবেই কেবল সুযোগ পেতে পারেন তাদের দুজনের যে-কেউ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের সিরিজে নতুন ভূমিকায় খেলা সহ-অধিনায়ক স্টিভেন স্মিথ যথারীতি ওপেনার হিসেবে আছেন দলে। তার বদলি হিসেবে রিজার্ভে রাখা হয়েছে আরেক ওপেনার ম্যাথু রেনশকে।

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি ২৯ ফেব্রুয়ারি শুরু হবে ওয়েলিংটনে। আর ৮ মার্চ দ্বিতীয় টেস্ট শুরু হবে ক্রাইস্টচার্চে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলে বর্তমানে অস্ট্রেলিয়া আছে দ্বিতীয় স্থানে। ১০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৬৬ পয়েন্ট। জয়ের হার ৫৫ শতাংশ। অন্যদিকে ৩ ম্যাচ খেলে ২৪ পয়েন্ট ও ৬৬.৬৬ শতাংশ জয়ের হার নিয়ে নিউ জিল্যান্ড আছে টেবিলের শীর্ষে।

অস্ট্রেলিয়ার টেস্ট দল:
প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, ট্র্যাভিস হেড, উসমান খাজা, মার্নাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, মাইকেল নেসার, ম্যাথু রেনশ, স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়