ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

উইলিয়ামসনের জোড়া সেঞ্চুরিতে নিউ জিল্যান্ডের বিশাল লিড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ৬ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:২২, ৬ ফেব্রুয়ারি ২০২৪
উইলিয়ামসনের জোড়া সেঞ্চুরিতে নিউ জিল্যান্ডের বিশাল লিড

মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ইনিংসে রাচিন রবীন্দ্রর ২৪০ ও কেন উইলিয়ামসনের ১১৮ রানে ভর করে ৫১১ রান করে নিউ জিল্যান্ড। জবাবে ১৬২ রানেই অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

৩৪৯ রানে এগিয়ে থেকে প্রোটিয়াদের ফলোঅন করায়নি স্বাগতিকরা। আবার ব্যাট করতে নামে। এবার রাচিন কিংবা টপ অর্ডারের অন্যান্যরা সুবিধা করতে পারেননি। তবে দাঁড়িয়ে যান উইলিয়ামসন। আবারও তুলে নেন সেঞ্চুরি। ১৩২ বলে ১২টি চার ও ১ ছক্কায় ১০৯ রান করে আউট হন। ৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৯ রান তুলে তৃতীয় দিন শেষ করেছে ব্ল্যাক ক্যাপসরা। আর উইলিয়ামসনের ব্যাক টু ব্যাক সেঞ্চুরিতে তাদের লিড বেড়ে হয়েছে ৫২৮ রানের।

উইলিয়ামসন ছাড়া দ্বিতীয় ইনিংসে ডেভন কনওয়ে করেন ২৯ রান। রাচিন করেন ১২ রান। ড্যারিল মিচেল ১১ ও টম ব্লানডেল ৫ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল বুধবার চতুর্থদিনে আবার ব্যাট করতে নামবেন।

দক্ষিণ আফ্রিকার নেইল ব্রান্ড ২টি উইকেট নেন। ১টি করে উইকেট নেন ড্যান প্যাটারসন ও রুয়ান ডি সোয়ার্ট।

তার আগে ৪ উইকেট হারিয়ে ৮০ রান তুলে দ্বিতীয় দিন শেষ করা দক্ষিণ আফ্রিকা আজ বাকি ৬ উইকেট হারায় দলীয় সংগ্রহে ৮২ রান যোগ করতেই। তৃতীয় দিনে কিগান পিটারসেন সর্বোচ্চ ৪৫ রান করেন। ৩২ রান করেন ডেভিড বেডিংহ্যাম। আর অপরাজিত ১৫ রান করেন দুয়ান্নে অলিভিয়ের।

বল হাতে নিউ জিল্যান্ডের ম্যাট হেনরি ও মিচেল স্যান্টনার ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন কাইল জেমিসন ও রাচিন।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়