ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

উইলিয়ামসন-রাচিনের ব্যাটে প্রথম দিন নিউ জিল্যান্ডের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪০, ৪ ফেব্রুয়ারি ২০২৪
উইলিয়ামসন-রাচিনের ব্যাটে প্রথম দিন নিউ জিল্যান্ডের

আনকোরা দল নিয়ে নিউ জিল্যান্ডের মাটিতে পা রেখেছে দক্ষিণ আফ্রিকা। এই দল কিউইদের অভিজ্ঞতার সঙ্গে পেরে উঠবে কেন? যা ভাবা হয়েছিল, সেটাই হলো। কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর ব্যাটে মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে নিউ জিল্যান্ড। জোড়া সেঞ্চুরিতে ৮৬ ওভারে ২ উইকেট হারিয়ে ২৫৮ রান তুলেছে কিউইরা। 

মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে নিউ জিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। দিনের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ডেভন কনওয়েকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন টিসেপো মোরেকি। এরপর ৩৯ রান করা টম লাথামের উইকেট হারালেও বাকি সময়টা নিজের করে নেন উইলিয়ামসন এবং রাচিন। তৃতীয় উইকেটে দুজন যোগ করেছেন ২১৯ রান।

এদিন সেঞ্চুরি করার মধ্যে দিয়ে একটি রেকর্ড ছুঁয়েছেন নিউ জিল্যান্ড অধিনায়ক।১৫টি চারে ২৫৯ বলে ১১২ রানে অপরাজিত আছেন উইলিয়ামসন। ক্যারিয়ারে এটা তার ৩০তম টেস্ট সেঞ্চুরি। সাদা পোশাকের সেঞ্চুরিতে তিনি পেছনে ফেলছেন কিংবদন্তি স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান ও ভারতীয় তারকা বিরাট কোহলিকে। সর্বশেষ ছয় টেস্টে এটা উইলিয়ামসনের পঞ্চম শতক।

এদিকে ক্যারিয়ারের টেস্ট অভিষেকেই সেঞ্চুরি তুলে নিলেন রাচিন। ১১৮ রান করে অপরাজিত আছেন এই প্রতিভাবান ব্যাটসম্যান। ২১১ বলে ১৩টি চার এবং ১টি ছক্কায় নিজের ইনিংসটি সাজিয়েছেন ২০২৩ সালে আইসিসির সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কার জেতা এই তরুণ।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়