ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

চট্টগ্রামে ‘ছোট তামিমের’ দুর্দান্ত সেঞ্চুরি 

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১১, ২০ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৫:৪৬, ২০ ফেব্রুয়ারি ২০২৪
চট্টগ্রামে ‘ছোট তামিমের’ দুর্দান্ত সেঞ্চুরি 

ছবি: রেজাউল করিম

জেসন হোল্ডারকে কাভারে খেলে ভোঁ দৌড়! প্রথমবারের মতো স্বীকৃত টি-টোয়েন্টিতে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করলেন তানজীদ হাসান তামিম। রান নিয়ে দৌড়ে চলে গেছেন অনেক দূর, এরপর শূন্যে ব্যাট ছুড়ে বুনো উদযাপন। ডাগআউটে থাকা সতীর্থরা করতালিতে অভিনন্দন জানাচ্ছিলেন, গ্যালারিতে ছড়িয়ে ছিটিয়ে থাকা দর্শকদের মুখেও ‘তামিম-তামিম।’

মাত্র ৫৮ বলে ৭টি করে ছয়-চারের মারে সেঞ্চুরির দেখা পান চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এই ওপেনার। ব্যাটিং করেছেন ১৭০-এর বেশি স্ট্রাইক রেটে। তার ব্যাটে ভর করে খুলনা টাইগার্সের বিপক্ষে আগে ব্যাটিং করতে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়ে চট্টগ্রাম। ৪ উইকেটে ফ্র্যাঞ্চাইজিটির সংগ্রহ ১৯২ রান।

চট্টগ্রাম মানেই তামিম ইকবালের শহর। তামিমের ঘরের মাঠে তার কাছে দর্শকদের প্রত্যাশা থাকে বড়। বড় তামিম না পারলেও ছোট তামিম সেঞ্চুরিতে যেন সেই আক্ষেপ পূরণ করলেন। চলমান বিপিএলে এটি তৃতীয় সেঞ্চুরি। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহীদ হৃদয়ের ব্যাট থেকে আসে প্রথম শতক। একই দলের উইল জ্যাকস দ্বিতীয় সেঞ্চুরি করলেও তানজীদের ব্যাট থেকে আসে তৃতীয় সেঞ্চুরি।

ওপেনিংয়ে নেমে তানজীদ ব্যাটিং করেছেন ১৯তম ওভার পর্যন্ত। সেঞ্চুরির পর একটা পর্যায়ে যেন দুর্বল হয়ে পড়েন এই বাঁহাতি ব্যাটার। নন-স্ট্রাইক প্রান্তে ব্যাট হাতে বসে পড়তে দেখা যায় তাকে। ওয়েন পার্নেলের ইয়র্কারে বোল্ড হন ১১৬ রানে। ৮টি করে ছয়-চারে ৬৫ বলের ইনিংসটি সাজানো ছিল। ফিফটি আসে ৩২ বলে।

খুলনার দুই বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ও আরিফ আহমেদের বোলিংয়েই তানজীদ নিয়েছেন প্রায় অর্ধেক রান (৫৬)।  এখন পর্যন্ত এই বিপিএলে এটি সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। এর আগে হৃদয়-জ্যাকস থেমেছেন ১০৮ রান করে।

রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়