ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ইকবালের বিব্রতকর রেকর্ডের ম্যাচে আবাহনীর বিশাল জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৪, ১৪ মার্চ ২০২৪  
ইকবালের বিব্রতকর রেকর্ডের ম্যাচে আবাহনীর বিশাল জয়

৯-০-১০৪-২। আবাহনী লিমিটেডের বিপক্ষে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির পেসার ইকবাল হোসেন ইমনের বোলিং ফিগার এটি। ঢাকা প্রিমিয়ার লিগে সবচেয়ে ব্যয়বহুল বোলিং ফিগার। শুধু তাই নয় লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি রান খরচের রেকর্ডও। ইকবালের এমন বিব্রতকর রেকর্ডের ম্যাচে আবাহনী রান উৎসব করেছে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্তেডিয়ামে

বৃহস্পতিবার আগে ব্যাটিংয়ে নেমে আবাহনী ৭ উইকেটে ৩৪৩ রান করে। জবাবে বৃষ্টির বাগড়ায় ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে গাজী টায়ার্স ৪০ ওভারে ৩১০ রানের লক্ষ্য পায়। কিন্তু রান তাড়ায় গাজী টায়ার্স ৯ উইকেটে ১৬৩ রানের বেশি করতে পারেনি। ১৪৬ রানের জয়ে টানা দ্বিতীয় ম্যাচ জিতল শিরোপাধারীরা।

আবাহনীর জয়ের নায়ক ওপেনার সাব্বির হোসেন। এবারের ঢাকা লিগের প্রথম সেঞ্চুরিয়ান হতে পারতেন সাব্বির। আগের ম্যাচে সত্তর রানের ইনিংস খেলে বড় কিছু হারিয়েছিলেন। আজও তেমন কিছুই হলো। ৮০ বলে ১০ চার ও ৪ ছক্কায় ৯৮ রান করে সাব্বির ফেরেন উইকেটের পেছনে ক্যাচ দিয়ে। টানা দুই ম্যাচে আক্রমণাত্মক ব্যাটিংয়ের পাশাপাশি সামর্থ্যের দারুণ প্রমাণ দিয়েছেন এই ব্যাটসম্যান।

এছাড়া রান পেয়েছেন মাহমুদুল হাসান জয় ও জাকের আলী অনিক। ধীর গতিতে ব্যাটিং করা জয় ১০৫ বলে ৭৩ রান করেন ৪ চার ও ১ ছক্কায়। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে তা পুষিয়ে দেন জাকের। ৪৮ বলে ৭৬ রান করেছেন ৩ চার ও ৫ ছক্কায়। আগের ম্যাচে গোল্ডেন ডাক পাওয়া আফিফ আজ ২৮ রান করেছেন।

সাইফ উদ্দিন ফিনিশিংয়ের দাবি মিটিয়ে ১৫ বল ২টি করে চার ও ছক্কায় ২৯ রান করেন। বল হাতে গাজী টায়ার্সের হয়ে মারুফ মৃধা, ইফতেখার হোসেন ইফতি ও ইকবাল হাসান ২টি করে উইকেট নেন।

লক্ষ্য তাড়া গাজী টায়ার্সের ব্যাটসম্যানরা একেবারেই ছিলেন দিশেহারা। আবাহনীর নিয়ন্ত্রিত বোলিংয়ে তাদের তেমন জবাব দেওয়ার কিছু ছিল না। অধিনায়ক তাহজিবুল ইসলাম সর্বোচ্চ ৫৮ রান করেছেন। ১ চারের সঙ্গে ৩টি ছক্কা হাঁকান। এছাড়া ওপেনার আশিকুর রহমান শিবলি ২৯ ও সাঈদ সরকার ২৮ রান করেন। বাকিরা কেউ বিশের ঘর পেরোতে পারেনননি।

বল হাতে আবাহনীর হয়ে ৩টি করে উইকেট নেন সৈয়দ খালেদ আহমেদ ও মোসাদ্দেক হোসেন। টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে আবাহনী লিমিটেড।

ঢাকা/ইয়াসিন/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়