ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

আর্জেন্টিনা দলে নেই মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ১৯ মার্চ ২০২৪   আপডেট: ১৭:১৬, ১৯ মার্চ ২০২৪
আর্জেন্টিনা দলে নেই মেসি

আন্তর্জাতিক বিরতিতে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। তার একটি এল সালভাদরের বিপক্ষে। অপরটি কোস্টারিকার বিপক্ষে। মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এই দুটি ম্যাচে খেলতে পারবেন না আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তাকে ছাড়াই দুটি প্রীতি ম্যাচ খেলবে ২০২২ বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইন্টার মায়ামির হয়ে নাশভিলের বিপক্ষে খেলার সময় ইনজুরিতে পড়েন মেসি। একটি গোল ও একটি অ্যাসিস্ট করার পর ম্যাচের ৪৯ মিনিটে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন তিনি। আর সেই ইনজুরির কারণেই তার খেলা হচ্ছে না জাতীয় দলের হয়ে।

তবে প্রীতি ম্যাচ খেলতে না পারলেও আসন্ন কোপা আমেরিকা ও বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে খেলতে পারবেন তিনি। আগামী ২০ জুন আমেরিকায় শুরু হবে কোপা আমেরিকা। প্রথম ম্যাচে মেসি-ডি মারিয়ারা মুখোমুখি হবে প্লে’অফ খেলে আসার দলের। আর ২৬ জুন তারা খেলবে চিলির বিপক্ষে।

মেসি ও তার সতীর্থরা কোপা আমেরিকার শিরোপা অক্ষুন্ন রাখার লড়াইয়ে মাঠে নামবে। সবশেষ ২০২১ সালে তারা ব্রাজিলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল। ১৯৯৩ সালের পর সেবার প্রথমবার তারা জিতেছিল কোপা আমেরিকা। আর এই জয়ই তাদের অনুপ্রাণিত ও উজ্জীবিত করেছিল ২০২২ বিশ্বকাপ জিততে। যেখানে তারা টাইব্রেকারে ফ্রান্সকে হারিয়ে ৩৬ বছর পর জিতেছিল বিশ্বকাপের শিরোপা।

২৩ মার্চ এল সালভাদরের বিপক্ষে প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। এরপর ২৭ মার্চ খেলবে কোস্টারিকার বিপক্ষে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়