ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

‘আমার কাছে দেশের চেয়ে বড় কিছু নাই’ বিগ ব্যাশে খেলা প্রসঙ্গে রশিদ খান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ১৬ এপ্রিল ২০২৪   আপডেট: ২৩:০৩, ১৬ এপ্রিল ২০২৪
‘আমার কাছে দেশের চেয়ে বড় কিছু নাই’ বিগ ব্যাশে খেলা প্রসঙ্গে রশিদ খান

তালেবান সরকারের আমলে আফগানিস্তানে নারী ও মেয়েদের মানবাধিকার পরিস্থিতির অবনতি হওয়ার অভিযোগ এনে বার বার দেশটির বিপক্ষে সিরিজ বাতিল করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। সে কারণে দেশটির তারকা ক্রিকেটার রশিদ খান অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে না খেলার সিদ্ধান্ত নেন। যদিও নিলামে নাম তুলেছিলেন। কিন্তু ইনজুরির কারণে খেলা হয়নি। যে দেশ তাদের বিপক্ষে খেলে না, সেই দেশে গিয়ে রশিদ খান খেলবেন না বলে জানিয়েছেন।

মঙ্গলবার তার কাছে জানতে চাওয়া হয়েছিল তিনি বিগ ব্যাশে খেলার সিদ্ধান্ত পাল্টেছেন কিনা। এমন প্রশ্নের জবাবে রশিদ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, তার কাছে দেশের চেয়ে বড় কিছু নেই। বিগ ব্যাশে খেলার বিষয়ে তার সিদ্ধান্ত পরিবর্তন হয়নি।

‘আপনারা আমার সতীর্থদের সঙ্গে খেলতে চান না। কিন্তু আমার সঙ্গে খেলতে চান। এখানে পার্থক্য কি? এখন আমি যদি খেলি তাহলে আমার সতীর্থদের খাটো করলাম। আমার দেশকেও খাটো করলাম। আমি যদি বিগ ব্যাশে খেলি, সেখানে খেললে হয়তো অনেক টাকা পাবো। কিন্তু আসল কথা হচ্ছে দেশের চেয়ে বড় কিছু নাই আমার কাছে। টাকা সেটা তো আসবে এবং যাবে। এটা কোনো বিষয় না।’

‘যদি তারা আমাদের বিপক্ষে খেলে এবং আমরা যদি তাদের বিপক্ষে খেলতে পারি- কেবল তাহলেই আমার সেখানে খেলার পথ উন্মুক্ত হবে। আমার মনে হয় এই সমস্যার এই একটাই সমাধানের পথ রয়েছে।’ যোগ করেন তিনি।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়