ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দলে নেই জিকো

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৯, ৩০ মে ২০২৪   আপডেট: ২০:৫২, ৩০ মে ২০২৪
বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশ দলে নেই জিকো

জাতীয় দলে অনিয়মিত আনিসুর রহমান জিকোকে এবার বিশ্বকাপ বাছাইয়েও রাখলেন না বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা। আজ বৃহস্পতিবার (৩০ মে, ২০২৪) বাংলাদেশ ফুটবল ফেডারেশন অস্ট্রেলিয়া ও লেবাননের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের দল ঘোষণা করে। জিকোর পরিবর্তে কাবরেরা দলে নিয়েছেন মোহামেডানের গোলরক্ষক সুজন হোসেনকে। নতুন মুখ সুজন ক্লাবের হয়ে দারুণ পারফরম্যান্সের কারণে পুরস্কারই পেলেন।

২০২৬ বিশ্বকাপ ও ২০২৭ এশিয়ান কাপের বাছাইয়ে বসুন্ধরা কিংস অ্যারেনায় ৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে এবং ১১ জুন কাতারের দোহায় লেবাননের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। চোট কাটিয়ে মাঠে ফেরা শেখ মোরসালিনকে ফেরানো হয়েছে দলে। তার সঙ্গে আছেন কাজী তারিক রায়হানও। তাদের সঙ্গে আছেন রিমন হোসেন, মেহেদি হাসান মিঠু, সুশান্ত ত্রিপুরা ও মোহাম্মদ আব্দুল্লাহ। বাংলাদেশের ২৬ সদস্যের প্রাথমিক দলে আছেন কার্ডের নিষেধাজ্ঞায় থাকা দুই ফুটবলার বিশ্বনাথ ঘোষ ও মজিবুর রহমান জনি।

বাছাইপর্বের ‘আই’ গ্রুপে গত নভেম্বরে অস্ট্রেলিয়ার কাছে মেলবোর্নে ৭–০ গোলে হেরেছিল বাংলাদেশ। ঢাকায় লেবাননের বিপক্ষে হোম ম্যাচটি ছিল ১–১ গোলে ড্র। কিংস অ্যারেনায় হবে ফুটবলারদের অনুশীলন। আগামীকাল রিপোর্টিংয়ের পর শনিবার শুরু হবে অনুশীলন।

২৬ সদস্যের বাংলাদেশ দল:
গোলকিপার: মিতুল মারমা, মেহেদী হাসান ও সুজন হোসেন।

ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, মেহেদী হাসান, তপু বর্মণ, তারিক কাজী, রহমত মিয়া, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদ উদ্দিন ও সুশান্ত ত্রিপুরা।

মিডফিল্ডার: সোহেল রানা, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা জুনিয়র, মজিবুর রহমান, জামাল ভূঁইয়া, চন্দন রায় ও সৈয়দ শাহ কাজেম কিরমানি।

ফরোয়ার্ড: শেখ মোরছালিন, রাকিব হোসেন, মোহাম্মদ আবদুল্লাহ, শাহরিয়ার ইমন, রফিকুল ইসলাম ও রাব্বি হোসেন রাহুল।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়