ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

‘বৃষ্টি জয়ে’র পর স্কটিশদের হারের অপেক্ষায় ইংল্যান্ড 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ১৬ জুন ২০২৪   আপডেট: ০৪:২১, ১৬ জুন ২০২৪
‘বৃষ্টি জয়ে’র পর স্কটিশদের হারের অপেক্ষায় ইংল্যান্ড 

প্রতিপক্ষ নামিবিয়া থেকেও ইংল্যান্ডকে বেশি ভাবতে হয়েছে বৃষ্টি নিয়ে।  জিতেও স্বস্তিতে নেই। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের চোখ এখন অস্ট্রেলিয়া-স্কটল্যান্ড ম্যাচে। চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার জয়ের প্রহর গুনছে জস বাটলাররের দল। 

চার ম্যাচ শেষে ইংল্যান্ডের পয়েন্ট পাঁচ। এক ম্যাচ কম খেলে স্কটিশদের পয়েন্টও ইংল্যান্ডের সমান। অজিদের বিপক্ষে স্কটল্যান্ড হারলেই সুপার এইটের টিকিট পাবে ইংল্যান্ড। রানরেটে ইংল্যান্ড (+৩.৫২১) স্কটল্যান্ড থেকে (+২.১৬৪) এগিয়ে আছে। নামিবিয়া ৪ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে বাদ পড়েছে। এর আগে ছিটকে যায় ওমান।

অথচ অ্যান্টিগায় ম্যাচ শুরু হওয়া নিয়ে ছিল শঙ্কা। তিন ঘণ্টা দেরিতে ৯ ওভার কমে বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হয়। পরে আবার বৃষ্টির বাধায় ম্যাচের বয়স হয় ১০। 

টস হেরে ব্যাটিং করতে নেমে ১০ ওভারে ৫ উইকেটে ১২২ রান করে ইংল্যান্ড। বৃষ্টি আইনে লক্ষ্য দাঁড়ায় ১২৬। তাড়া করতে নেমে ৩ উইকেট হারিয়ে ৮৪ রান করে নামিবিয়া। ৪১ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

১২ বলের ঝড়ে নামিবিয়ার হয়ে  ২৭ রান করেন ডেভিড ভিসা। ২৯ বলে সর্বোচ্চ ৩৩ রান আসে ভ্যান লিঙ্গেনের ব্যাট থেকে। জোফরা আর্চার-ক্রিস জর্ডান একটি করে উইকেট নেন। 

এর আগে হ্যারি ব্রুকের ঝড়ে কম ওভারে বড় লক্ষ্য ছুঁড়ে ইংলিশরা। ২০ বলে সর্বোচ্চ ৪৭ রান করেন হ্যারি ব্রুক। সঙ্গে অসাধারণ দুটি ক্যাচ  ধরে পেয়েছেন ম্যাচ সেরার পুরস্কার। এ ছাড়া ১৮ বলে ৩১ রান করেন জনি বেয়ারস্টো। নামিবিয়ার হয়ে সর্বোচ্চ ২টি উইকেট নেন রুবেন ট্রাম্পেলম্যান। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়