ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপের ইতি টেনেছে শ্রীলঙ্কা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ১৭ জুন ২০২৪  
রেকর্ড গড়া জয়ে বিশ্বকাপের ইতি টেনেছে শ্রীলঙ্কা 

বিদায় আগেই নিশ্চিত হয়ে গেছিল। এবার শুধু শেষটা জয় দিয়ে করা চাই। রেকর্ড গড়া জয়ে শ্রীলঙ্কা শেষ পর্যন্ত তাই করেছে। নেদারল্যান্ডসকে উড়িয়ে দেওয়ার সুখস্মৃতি নিয়ে দেশের বিমান ধরবে হাসারাঙ্গার দল।

সেন্ট লুসিয়ায় ডি গ্রুপ থেকে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় শ্রীলঙ্কা-নেদারল্যান্ডস। টস হেরে ব্যাটিং করতে নেমে ২০১ রান করে শ্রীলঙ্কা। তাড়া করতে নেমে ১১৮ রানে অলআউট হয় ডাচরা। চলমান বিশ্বকাপে প্রথমবারের মতো দুইশ পার করে লঙ্কানরা। এটি এখন পর্যন্ত চলমান বিশ্বকাপে যৌথভাবে সর্বোচ্চ।

৮৩ রানের জয়ে বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ব্যবধানে জয়ের রেকর্ড গড়ে শ্রীলঙ্কা। সবচেয়ে বড় জয় ১৭২ রানে, কেনিয়ার বিপক্ষে ২০০৭ সালে।

লঙ্কানদের হয়ে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন কুশল মেন্ডিস-চারিথ আসালাঙ্কা। সঙ্গে দুটি ক্যাচ নিয়ে আসালাংকা ম্যাচসেরা হন। মাত্র ২১ বলে ৪৬ রান করেন তিনি। অ্যাঞ্জেলো ম্যাথুজ ১৫ বলে ৩০ ও হাসারাঙ্গা ৬ বলে ২০ রান করে অপরাজিত ছিলেন। ডাচদের হয়ে ২ উইকেট নেন ভ্যান বিক।

তাড়া করতে নেমে শুরুটা ভালো করলেও দ্রুত ছন্দ হারিয়ে ফেলে নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত আর ঘুরে দাঁড়াতে পারেনি। সর্বোচ্চ ৩১ রান করে আসে লেবিট-অ্যাডওয়ার্ডসের ব্যাট থেকে। আর কেউ বিশের বেশি করতে পারেননি। থুসারা সর্বোচ্চ ২ উইকেট নেন।

ডি গ্রুপ থেকে দুই দলই পেয়েছে সমান চার পয়েন্ট করে। সর্বোচ্চ ৮ পয়েন্ট দক্ষিণ আফ্রিকার, ৬ পয়েন্ট বাংলাদেশের।  

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়