ঢাকা, বুধবার, ৮ ভাদ্র ১৪২৪, ২৩ আগস্ট ২০১৭
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

মানবতাবিরোধী অপরাধে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
প্রকাশ: ২০১৭-০৮-১২ ৭:০০:১৩ পিএম     ||     আপডেট: ২০১৭-০৮-১২ ৮:৪২:৪৩ পিএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : মুক্তিযুদ্ধ চলাকালে মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হাফিজ উদ্দিনকে (৬৭) গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের একটি দল।

শনিবার বেলা সাড়ে ৩টার দিকে জেলার ইটনা উপজেলার বর্শিকুড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

কিশোরগঞ্জ র‌্যাব-১৪  ক্যাম্পের কমান্ডিং অফিসার হাসান মোস্তফা স্বপন বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত বছরের ৩ মে ঢাকায় বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল মুক্তিযুদ্ধের সময় অপহরণ, নির্যাতন, হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগের অপরাধে জড়িত থাকায় হাফিজ উদ্দিনসহ চার চিহ্নিত রাজাকারকে ফাঁসি ও একজনকে আমৃত্যু কারাদণ্ডের সাজা প্রদান করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত অপর তিন রাজাকার হচ্ছেন- করিমগঞ্জ উপজেলার মধ্যপাড়া গ্রামের অ্যাডভোকেট এটিএম শামসুদ্দিন আহমেদ ও তার ভাই সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন এটিএম নাসির উদ্দিন আহমেদ এবং চরপাড়া গ্রামের রাজাকার কমান্ডার গাজী আবদুল মান্নান। এ ছাড়া আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত হচ্ছেন হাইদনখালি গ্রামের আজহারুল ইসলাম (৬০)। হাফিজ উদ্দিনের বাড়ি একই উপজেলার খুদির জঙ্গল গ্রামে।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে শামসুদ্দিন আহমেদ কারাগারে আটক আছেন এবং গাজী আবদুল মান্নান পলাতক অবস্থায় নারায়ণগঞ্জ জেলার কাঁচপুর এলাকায় গত বছরের ১৯ ডিসেম্বর মারা যান।এটিএম নাসির উদ্দিন আহমেদ বিচার শুরু হওয়ার পর থেকেই পলাতক রয়েছেন।



রাইজিংবিডি/কিশোরগঞ/১২ আগস্ট ২০১৭/রুমন চক্রবর্তী/রুহুল

Walton Laptop