ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪২৫, ২৫ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

চাঞ্চল্যকর অরুশি হত্যা মামলায় বাবা-মা বেকসুর খালাস

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১০-১২ ৬:২০:০১ পিএম     ||     আপডেট: ২০১৭-১০-১২ ৬:২০:০১ পিএম
মেয়ে অরুশিকে (মধ্যে) হত্যায় অভিযুক্ত হন তলোয়ার দম্পতি

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে চাঞ্চল্যকর অরুশি হত্যা মামলায় বেকসুর খালাস পেয়েছেন মেয়েটির বাবা-মা।

১৩ বছর বয়সি অরুশি তলোয়ারকে হত্যায় দোষী প্রমাণিত হয়ে যাবজ্জীবন সাজা খাটছিলেন তার বাবা রাজেশ তলোয়ার ও মা নুপুর তলোয়ার। সাজার বিরুদ্ধে আপিল করেছিলেন তারা এবং বৃহস্পতিবার আপিলের রায়ে খালাস পান।

২০০৮ সালের মে মাসে নয়ডায় নিজ বাড়ি থেকে অরুশির মরদেহ উদ্ধার করা হয়। এর একদিন পর বাড়ির ছাদে পাওয়া যায় অরুশিকে হত্যার প্রধান সন্দেহভাজন নেপালি গৃহপরিচারক হেমরাজ বানজাদের মৃতদেহ। দুটি হত্যার জন্যই দন্তচিকিৎসক তলোয়ার দম্পতিকে দায়ী করা হয়। এ মামলায় ২০১৩ সালে তাদের যাবজ্জীবন কারাদণ্ড হয়।

চাঞ্চল্যকর দুই হত্যাকাণ্ড নিয়ে ভারতীয় গণমাধ্যমে শুরু থেকে শেষ পর্যন্ত ধারাবাহিক খবর প্রকাশিত হয়। ভারতে রহস্যময় হত্যাকাণ্ডগুলোর মধ্যে এটি অন্যতম আলোচিত ঘটনা।

বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্ট তলোয়ার দম্পতিকে নির্দোষ ঘোষণা করে রায় দেন এবং তাৎক্ষণিকভাবে তাদের মুক্তির নির্দেশ দেন। উত্তর প্রদেশের দশনা কারাগারে সাজা খাটছিলেন তারা।

২০১৩ সালে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) বিশেষ আদালত তলোয়ার দম্পতিকে দোষী সাব্যস্ত করে রায় দেন। বৃহস্পতিবার এলাহাবাদ হাইকোর্ট সেই রায় খারিজ করে বলেছেন, তলোয়ার দম্পতির বিরুদ্ধে তাদের মেয়েকে হত্যার উপযুক্ত কারণ দেখাতে পারেনি সিবিআই। ঘটনার পরম্পরার ভিত্তিতে তাদের দোষী সাব্যস্ত করা হয়েছিল।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন


 

রাইজিংবিডি/ঢাকা/১২ অক্টোবর ২০১৭/রাসেল পারভেজ

Walton Laptop
 
   
Walton AC