ঢাকা, মঙ্গলবার, ৭ অগ্রহায়ণ ১৪২৪, ২১ নভেম্বর ২০১৭
Risingbd
সর্বশেষ:

সিরিয়ায় বিমান হামলায় নিহত ৪৩

রাসেল পারভেজ : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৭-১১-১৪ ১১:৪৯:১৬ এএম     ||     আপডেট: ২০১৭-১১-১৪ ১১:৫৯:০৬ এএম

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পশ্চিমাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের আল-আতারিব শহরে বিমান হামলায় ৪৩ জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছেন।

লন্ডনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানিয়েছে, সিরিয়া না কি রাশিয়ার যুদ্ধবিমান থেকে এ হামলা চালানো হয়েছে, তা নিশ্চিত হওয়া যায়নি। হামলায় বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে ও কয়েকজন এখনো নিখোঁজ রয়েছে। আশঙ্কা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে দেখা গেছে, অনেক ভবন ও ঘরবাড়ি ধ্বংস হয়েছে। রাস্তায় রক্তাক্ত মরদেহ ছড়িয়ে ছিটিয়ে আছে।

সিরিয়া গৃহযুদ্ধের শান্তিপূর্ণ সমাধান নিয়ে আস্তানায় বহুপক্ষীয় আলোচনার দুই সপ্তাহেরও কম সময়ে আল-আতারিব শহরে এই বিমান হামলা চালানো হলো। আস্তানা শান্তি আলোচনায় অংশ নিয়ে তুরস্ক, রাশিয়া ও ইরান সিরিয়ার চারটি শহরে ‘নো-ফ্লাই জোন’ কার্যকর করার ঘোষণা দেয়।

সিরিয়ার খুবই গুরুত্বপূর্ণ চার শহর ইদলিব, হোমস, লাটাকিয়া ও হামা- এই চার শহরে নো-ফ্লাই জোন কার্যকরের ঘোষণা দেওয়া হয়। শর্তানুযায়ী, প্রায় ২৫ লাখ লোকের ওই চার শহরে বিমান হামলাসহ সব ধরনের সংঘর্ষ আগামী ছয় মাসের জন্য বন্ধ রাখার কথা।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন




রাইজিংবিডি/ঢাকা/১৪ নভেম্বর ২০১৭/রাসেল পারভেজ

Walton