ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জার্মান দলে নেই ক্রুস, টের স্টেগেন

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৬, ২২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মান দলে নেই ক্রুস, টের স্টেগেন

ক্রীড়া ডেস্ক: ইউরো ২০২০ এর বাছাইপর্বে বেলারুশ ও এস্তোনিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে জার্মানি। আসন্ন ওই দুই ম্যাচের জন্য জার্মান দলে জায়গা হয়নি রিয়াল মাদ্রিদ তারকা টনি ক্রুস ও বার্সেলোনা গোলরক্ষক মার্ক-আন্দ্রে টের স্টেগেনের।

গত সোমবার রিয়াল মাদ্রিদের সঙ্গে চার বছরের জন্য চুক্তি নবায়ন করেছেন ক্রুস। তবে রিয়াল এ তারকা দেশের জার্সিতে আসন্ন দুটি বাছাইপর্বে থাকছেন না। মাংসপেশিতে চোট পাওয়ায় তাকে দলে নেওয়া হয়নি।

অন্যদিকে দারুণ ফর্মে থাকলেও চোটের কারণে দলে জায়গা হয়নি বার্সেলোনার গোলরক্ষক টের স্টেগেনের। হাঁটুর চোটে ভুগছেন জার্মান এ তারকা। এছাড়া চোট থেকে সেরে ওঠার লড়াইয়ে আছেন প্রথম পছন্দের গোলরক্ষক ম্যানুয়াল নুয়্যারও। তবে প্রাথমিকভাবে তাকে নিয়েই বুধবার ২২ সদস্যের দল ঘোষণা করেছেন জার্মানির বিশ্বকাপ জয়ী গোলরক্ষক জোয়াকিম লো।

পায়ের পেশির চোটের কারণে বায়ার্ন মিউনিখের গোলরক্ষক নুয়্যার বুন্দেসলিগায় দলের শেষ কয়েক ম্যাচে খেলতে পারেননি। তবে আগামী শনিবার হতে যাওয়া লাইপজিগের বিপক্ষে জার্মান কাপের ফাইনালের আগে দলের অনুশীলনে ফিরেছেন ৩৩ বছর বয়সী এই গোলরক্ষক। তার সঙ্গে জার্মান দলে ডাক পেয়েছেন আর্সেনালের গোলরক্ষক বার্নাল লিনো।

ব্রাজিল বিশ্বকাপে শিরোপা জিতলেও রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ে জার্মানি। এরপর উয়েফা নেশনস লিগের অভিষেক আসরটা ভালো কাটেনি তাদের। ‘এ’ লিগ থেকে অবনমন হয়ে গেছে তাদের। অবশ্য ইউরো ২০২০ এর বাছাইপর্বে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে শুরুটা ভালো করেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ইউরো বাছাইয়ে আগামী মাসের ৮ তারিখে বেলারুশের বিপক্ষে খেলেবে জার্মানি। এরপর ১১ জুন জার্মানদের মুখোমুখি হবে এস্তোনিয়া।



রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়