ঢাকা, সোমবার, ৬ কার্তিক ১৪২৫, ২২ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মহাজোটের হয়ে নির্বাচন করতে চায় ইসলামিক ফ্রন্ট

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-৩০ ৯:৪২:০০ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-১৯ ৪:৪৮:৫৭ পিএম

মোহাম্মদ নঈমুদ্দীন : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে মহাজোটভুক্ত হয়ে নির্বাচনে যেতে চায় ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ। নির্বাচনের প্রস্তুতিও শুরু করেছেন দলটির নেতাকর্মীরা।

জানা গেছে,  মহাজোটভুক্ত হয়ে নির্বাচন করতে জোটের সমন্বয়ক মোহাম্মদ নাসিমসহ শীর্ষ নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা চালিয়ে যাচ্ছেন ইসলামিক ফ্রন্টের নেতাকর্মীরা। এ বিষয়ে জোটের প্রধান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কাছেও প্রস্তাব পাঠিয়েছেন তারা।

জানা গেছে, মহাজোটে অন্তর্ভুক্ত হতে কমপক্ষে তিনটি আসন চাইবে ইসলামিক ফ্রন্ট। দলের চেয়ারম্যান পীরজাদা সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদী চাঁদপুর-৫ আসনে, মহাসচিব অধ্যক্ষ মাওলানা জয়নুল আবেদিন জুবাইর চট্টগ্রাম-৪ অথবা চট্টগ্রাম-১১ আসনে এবং দলের যুগ্ম মহাসচিব সোলাইমান ফরিদ চট্রগ্রাম-৮ আসনে মনোনয়ন চাইছেন। তিনটি আসন বাগিয়ে নিয়ে মহাজোটের সঙ্গে নির্বাচনের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন ইসলামিক ফ্রন্টের নেতারা।

দলটির এক শীর্ষ নেতা জানান, মহাজোটের হয়ে নির্বাচনে অংশ নিতে ইসলামিক ফ্রন্ট ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছেন। তবে এখনো এ বিষয়ে চূড়ান্ত কোন সিদ্ধান্ত হয়নি। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাবেন বলে জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম। ইসলামিক ফ্রন্টের মহাজোটে অন্তর্ভুক্ত হওয়া এবং আসনপ্রাপ্তির বিষয়টি এখন প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

১৪ দলের সমন্বয়কের সঙ্গে বৈঠকের কথা স্বীকার করে দলের অর্থ সম্পাদক অ্যাডভোকেট শাহিদ রিজভী বলেন, আমরা মহাজোটের শরিক দল ছিলাম। পল্টনে ১৪ দলের নেতাদের সঙ্গে আন্দোলন করতে গিয়ে বিএনপি-জামায়াতের আক্রমণে আমাদের দলের মহাসচিবসহ অসংখ্য নেতা আহত হয়েছিলেন।

তিনি বলেন, আমরা মহাজোটভুক্ত হয়ে নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছি। আমরা ২০টি আসন চাই। তবে জোটের শরিক বেশি হলে কমপক্ষে তিনটি আসন দেওয়ার প্রস্তাব দিয়েছি।

জানা গেছে, ইসলামিক ফ্রন্ট রোববার রাজধানীর  রমনায় ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ মিলনায়তনে কর্মী সম্মেলন ও নির্বাচনী সংলাপের আয়োজন করেছে। সেখানে প্রধান অতিথি করা হয়েছে মোহাম্মদ নাসিমকে। ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীর সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

কর্মী সম্মেলন থেকে ইসলামিক ফ্রন্টের নেতারা মহাজোটের হয়ে নির্বাচনে অংশ নেওয়াসহ দাবি-দাওয়ার বিষয়টি তুলে ধরবেন।

জানা গেছে, নির্বাচনকে সামনে রেখে দলটি ১০০ আসনের প্রার্থীতালিকা তৈরি করেছে। এসব প্রার্থী মাঠে কাজও শুরু করেছেন। কর্মী সম্মেলন থেকে ১০০ আসনের প্রার্থীর নাম ঘোষণা করা হবে। তবে ১০০  আসনে প্রার্থী ঘোষণা করলেও মহাজোটে অন্তর্ভুক্ত হলে দলটির প্রার্থী তালিকায় পরিবর্তন আসবে।

যদি নির্বাচনে বিএনপি না আসে সেক্ষেত্রেও মহাজোটের শীর্ষ নেতাদের সঙ্গে আলাপ-আলোচনা করে প্রার্থী দেবে দলটি। আর যদি মহাজোটে অন্তর্ভুক্তির বিষয়টি চূড়ান্ত না হয় তাহলে ১০০ আসনে নির্বাচন করবে ইসলামিক ফ্রন্ট।



রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৮/নঈমুদ্দীন/রফিক

Walton Laptop
 
     
Walton