ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৮, ১৭ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে নিয়োগ

বাংলাদেশ পুলিশ বাহিনীর বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র)-এর প্রকৃত শূন্যপদের বিপরীতে নিয়োগের জন্য উপযুক্ত আগ্রহী প্রার্থীদেরকে শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষাসহ লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্থান, তারিখ ও সময়ে উপস্থিত থাকার জন্য আহ্বান করা হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা : অনুমোদিত বিশ্ববিদ্যালয় হতে ন্যূনতম স্নাতক ডিগ্রির অধিকারী এবং কম্পিউটারে অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।

শারীরিক যোগ্যতা : (ক) পুরুষ প্রার্থী (সকল কোটা) : উচ্চতা কমপক্ষে পাঁচ ফুট চার ইঞ্চি বা ১.৬২৫৬ মিটার এবং বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি বা .৭৬২০ মিটার ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি বা .৮১২৮ মিটার।

(খ) নারী প্রার্থী (সকল কোটা) : উচ্চতা পাঁচ ফুট দুই ইঞ্চি বা ১.৫৭৪৮ মিটার।

ওজন : বয়স ও উচ্চতার সাথে ওজন অনুমোদিত পরিমাপের হতে হবে (বডি মাস ইনডেক্স অনুযায়ী)।

বয়স : ১ জানুয়ারি ২০১৮ তারিখে সাধারণ এবং অন্যান্য কোটার আগ্রহী প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৯ থেকে ২৭ বছরের মধ্যে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়সসীমা ১৯ থেকে ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

জাতীয়তা : প্রার্থীকে অবশ্যই জন্মসূত্রে বাংলাদেশের স্থায়ী (পুরুষ/নারী) নাগরিক হতে হবে।

বৈবাহিক অবস্থা : অবশ্যই অবিবাহিত হতে হবে (তালাকপ্রাপ্ত/তালাকপ্রাপ্তা নয়) এবং শিক্ষানবিশকাল শেষ না হওয়া পর্যন্ত অবশ্যই প্রার্থীকে অবিবাহিত থাকতে হবে।

শারীরিক মাপ ও পরীক্ষা : প্রার্থীদের শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। এরপর ওই দিনই সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পদে সংশ্লিষ্ট রেঞ্জের ডিআইজির কাছ থেকে আবেদন ফরম কিনতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্রসহ সরাসরি শারীরিক মাপ ও শারীরিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। আগামী ১৩, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি আটটি বিভাগের পুলিশ লাইনসে বিভিন্ন জেলার আগ্রহী প্রার্থীদের উপস্থিত থাকতে হবে।



বেতন
: নিয়োগপ্রাপ্ত সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) প্রতি মাসে বেতন পাবেন ১৬ হাজার থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা। এ ছাড়া সঙ্গে অন্যান্য সুবিধাদি।

আবেদন প্রক্রিয়া : প্রাথমিকভাবে শারীরিক পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর আবেদনপত্র সঠিকভাবে পূরণ করে আগামী ১৯ ফেব্রুয়ারি ২০১৮-এর মধ্যে নিজ নিজ রেঞ্জ ডিআইজির কার্যালয়ে জমা দিতে হবে।

বিস্তারিত :



রাইজিংবিডি/ঢাকা/১৭ জানুয়ারি ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়