ঢাকা, মঙ্গলবার, ১ কার্তিক ১৪২৫, ১৬ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

যুব বিশ্বকাপের অস্ট্রেলিয়া দলে স্টিভ ওয়াহর ছেলে

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৭-১২-১৫ ৩:৩১:০৩ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-১৫ ৩:৪০:১৯ পিএম
স্টিভ ওয়াহর ছেলে অস্টিন ওয়াহ

ক্রীড়া ডেস্ক : কদিন আগে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা দলে জায়গা পেয়েছেন প্রাক্তন প্রোটিয়া পেসার মাখায়া এনটিনির ছেলে থান্ডো এনটিনি। আগামী বছর নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় যুব বিশ্বকাপের অস্ট্রেলিয়া দলে জায়গা পেলেন এবার কিংবদন্তি স্টিভ ওয়াহর ছেলে অস্টিন ওয়াহ।

অস্ট্রেলিয়ার তো বটেই, অনেকের চোখে সর্বকালেরই অন্যতম সেরা অধিনায়ক স্টিভ ওয়াহ ক্যারিয়ার শুরু করেছিলেন অলরাউন্ডার হিসেবে। তার ছেলে অস্টিনও অলরাউন্ডার।

২০১৬ সালে অনূর্ধ্ব-১৭ জাতীয় চ্যাম্পিয়নশিপের ফাইনালে অপরাজিত সেঞ্চুরি করে সবার নজরে কেড়েছিলেন অস্টিন। এ বছরের শুরুতে তিনি অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দলের হয়ে শ্রীলঙ্কার সঙ্গে যুব ওয়ানডে সিরিজে খেলেছেন।

অস্টিনের সঙ্গে যুব বিশ্বকাপের দলে ডাক পেয়েছেন আরেক অলরাউন্ডার উইল সাদারল্যান্ড। কি নামটা চেনা চেনা লাগছে? হ্যাঁ, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ডের ছেলে উইল। তাকে করা হয়েছে দলের সহ-অধিনায়ক।

আর অধিনায়ক করা হয়েছে জেসন সাঙ্ঘাকে। গত মাসে সর্বকনিষ্ঠ অস্ট্রেলিয়ান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে সেঞ্চুরি করেন সাঙ্ঘা। ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশের হয়ে ইংল্যান্ডের বিপক্ষে করেন ১৩৩ রান।

যুব বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্বে আছেন প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার রায়ান হ্যারিস। তার সহকারী হিসেবে থাকছেন প্রাক্তন ব্যাটসম্যান ক্রিস রজার্স।

আগামী বছরের ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডে হবে যুব বিশ্বকাপ। অস্ট্রেলিয়া খেলবে ‘বি’ গ্রুপে। তাদের গ্রুপসঙ্গী হিসেবে আছে ভারত, জিম্বাবুয়ে ও পাপুয়া নিউগিনি।



রাইজিংবিডি/ঢাকা/১৫ ডিসেম্বর ২০১৭/পরাগ

Walton Laptop
 
     
Walton