ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জিম্বাবুয়ে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করবে : রোডস

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৮ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জিম্বাবুয়ে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করবে : রোডস

স্টিভ রোডস

ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা সিরিজে কোনো ম্যাচ জিততে পারেনি জিম্বাবুয়ে। খালি হাতে বাংলাদেশ সফরে এসেছে তারা।

বাংলাদেশের বিপক্ষে শেষ ১০ ম্যাচে কোনো জয় নেই তাদের। ব্যর্থতার বৃত্তে বন্দী তারা। জয়ের ক্ষুধা বেশ ভালোভাবেই ভর করেছে তাদের ওপর। তাইতো বাংলাদেশের বিপক্ষে আসন্ন হোম সিরিজে জিম্বাবুয়ে কঠিন প্রতিদ্বন্দ্বিতা করবে বলে মনে করছেন বাংলাদেশের কোচ স্টিভ রোডস।

বৃহস্পতিবার জাতীয় দলের অনুশীলন শেষে স্টিভ রোডস বলেন, ‘দক্ষিণ আফ্রিকায় জিম্বাবুয়ে হেরেছে। এবারও যে এমনটা হবে তা নয়। আমি এতটা সহজ করে নিতে পারব না তাদের। তারা জয়ে ফেরার জন্য যু্দ্ধ করবে। কঠিন প্রতিদ্বন্দ্বিতা করবে। হয়ত আমাদের থেকে ভালো করবে। আমাদের টপকে যেতে চাইবে।’

বলার অপেক্ষা রাখে না জিম্বাবুয়েকে নিয়ে বেশ সতর্ক টাইগার শিবির। শেষ ১০ মুখোমুখিতে কড়া দাপট দেখালেও এবার সেই সুযোগটি নেই। দলের সেরা দুই ক্রিকেটার তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে ছাড়া মাঠে নামছে বাংলাদেশ। তাদের ছাড়া কেমন প্রস্তুতি চলছে বাংলাদেশ শিবিরে?

‘আমরা সতর্ক আছি এবং আমরা নিজেদের সেরা ক্রিকেট খেলতে দৃঢ়প্রতিজ্ঞ। আমাদের সেরা দুজন খেলোয়াড় নেই। কিন্তু আমরা আমাদের প্রক্রিয়াটা ঠিক রেখেছি। ছেলেরা নিজেরা নিজেদের কাজটা ঠিকমতো করতে পারছে কি না, তা নিশ্চিত করতে চাই। ছেলেরা আত্মবিশ্বাসী থাকলে প্রতিপক্ষ নিয়ে কোনো ভাবনা না থাকলেও চলবে।’

‘সাকিব-তামিমকে ছাড়াও পুরো দল ইতিবাচক চিন্তা করছে। এটা অন্যদের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। আমাদের স্কোয়াড অনেক গভীর। দলে জায়গা নিয়ে প্রতিযোগিতা চলছে। এটা ভালো দিক। খেলোয়াড়রা নিজেদের সর্বোচ্চটুকু উজার করে দিতে চায়’ – যোগ করেন রোডস।



রাইজিংবিডি/ঢাকা/১৮ অক্টোবর ২০১৮/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়