ঢাকা, বৃহস্পতিবার, ৪ মাঘ ১৪২৫, ১৭ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

৮ বছর পর অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে সিডল

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-১১ ৩:৫২:১৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১১ ৬:৫৫:১২ পিএম

ক্রীড়া ডেস্ক : আট বছর পর পিটার সিডল অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে ম্যাচ খেলতে যাচ্ছেন। সবশেষ তিনি ২০১০ সালের নভেম্বরে অস্ট্রেলিয়ার রঙিন জার্সি গায়ে ওয়ানডেতে মাঠে নেমেছিলেন। এরপর গেল আট বছরে আর তাকে সুযোগ দেওয়া হয়নি। তবে আগামীকাল শনিবার থেকে ভারতের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজের প্রথমটির সেরা একাদশে রাখা হয়েছে তাকে।

গেল কয়েক বছর ধরে সিডল ঘরোয়া ক্রিকেটে ভালো করছেন। বিশেষ করে বিগ ব্যাশে। সে জন্যই তাকে দলে সুযোগ দেওয়া হয়েছে। এবার ঘরোয়া পারফরম্যান্স আন্তর্জাতিক ম্যাচে নতুন করে প্রমাণ দেওয়ার পালা।

ঝাই রিচার্ডসন ও জ্যাসন বেহরেনফোর্ডের সঙ্গে তিনি অস্ট্রেলিয়ার পেস আক্রমণে নেতৃত্ব দিবেন। একাদশে নাথান লায়ন ও অ্যাডাম জাম্পা আছেন বিশেষজ্ঞ স্পিনার হিসেবে। আর গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়েনিস আছেন অলরাউন্ডার হিসেবে। শনিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হতে যাওয়া প্রথম ওয়ানডেতে ইনিংসের গোড়াপত্তন করতে নামবেন আলেক্স ক্যারি। দলে সুযোগ দেওয়া হয়েছে উসমান খাজাকেও।

৮ বছর পর ওয়ানডে দলে জায়গা পেয়ে পিটার সিডল বলেন, ‘আমি কখনোই ভাবিনি যে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে খেলার এমন সুযোগ পাব। আমি সম্ভবত এমনটি ভাবতেই ভুলে গিয়েছিলাম। আবার সুযোগ পেয়ে আমার ভেতরে আসলে শিশুর মতো অনুভূতি হচ্ছে। আমরা বিশ্বের সেরা ওয়ানডে দলের বিপক্ষে খেলতে যাচ্ছি। আমাদের কিছু খেলোয়াড় না থাকায় হয়তো আমরা পূর্ণ শক্তির দল নই। তবে আমরা বিশ্বকাপের জন্য নিজেদের প্রস্তুত করছি। এই সিরিজটিকে আমরা সুযোগ হিসেবে দেখছি।’

অস্ট্রেলিয়ার ওয়ানডে একাদশ : আলেক্স ক্যারি, অ্যারোন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম, মার্কাস স্টয়েনিস, গ্লেন ম্যাক্সওয়েল, জ্যাসন বেহরেনফোর্ড, পিটার সিডল, নাথান লায়ন ও ঝাই রিচার্ডসন।

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১১ জানুয়ারি ২০১৯/আমিনুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC