ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজনীতিতে নামলেন প্রিয়াঙ্কা গান্ধী

শাহেদ হোসেন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১২, ২৩ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজনীতিতে নামলেন প্রিয়াঙ্কা গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক : বহু বছরের জল্পনার অবসান ঘটিয়ে শেষ পর্যন্ত প্রত্যক্ষ রাজনীতিতে নাম লেখালেন ভারতের প্রয়াত প্রধানমন্ত্রী রাজিব গান্ধীর কন্যা প্রিয়াঙ্কা গান্ধী ভদ্রা। বুধবার প্রিয়াঙ্কাকে অল ইন্ডিয়া কংগ্রেসের সাধারণ সম্পাদক পদে নিয়োগ দিয়েছেন দলের সভাপতি রাহুল গান্ধী।

লোকসভা ভোটের প্রচারসভায় প্রিয়াঙ্কাকে মাঝেমধ্যে দেখা যেত। এর বাইরে কংগ্রেসের কার্যক্রমে তার উপস্থিতি ছিল হাতে গোনা। তবে বহু বছর ধরে রাজনৈতিক মহলে জল্পনা ছিল সোনিয়া গান্ধীর কন্যা প্রিয়াঙ্কা রাজনীতিতে আসবেন।  এতোদিন অবশ্য প্রিয়াঙ্কা রাজি নন, কিংবা দলের পক্ষে তাকে প্রস্তাব দেওয়া হয়নি, ইত্যাদি কথাবার্তা শোনা যেত। শেষ পর্যন্ত সেই জল্পনায় ইতি টানলেন রাহুল। প্রিয়াঙ্কাকে উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব দেওয়া হয়েছে।  একই দিন পশ্চিমাঞ্চলের দায়িত্ব দেওয়া হয়েছে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে।

এ ব্যাপারে কংগ্রেস সভাপতি রাহুল বলেছেন,‘সরাসরি মাঠে নেমে গরীব, কৃষক, মজুরদের জন্য লড়াই করবেন প্রিয়াঙ্কা-জ্যোতিরাদিত্য। তাদের ওপর আস্থা রাখুন, ওরা ভাল ফল করে দেখাবে।’

লোকসভা  ভোটের আগে নানা ইস্যুতে প্রশ্নের মুখে মোদি সরকার। ভারতজুড়ে কার্যত এখন মোদিবিরোধী হাওয়া বইছে। বিজেপিবিরোধী মহাজোট গঠনের প্রস্ততিও চলছে জোরসোরে। এই পরিস্থিতিতে ৪৭ বছরের প্রিয়াঙ্কা সঙ্গে যুক্ত হওয়ায় সাধারণ মানুষের কাছে কংগ্রেসের গ্রহণযোগ্যতা বাড়বে বলেই মনে করছে রাজনৈতিক শিবির।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জানুয়ারি ২০১৯/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়