ঢাকা, বুধবার, ৬ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

চ্যাম্পিয়নস লিগের টিকিট পেল ভ্যালেন্সিয়া ও লিওঁ

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৯ ৩:৪৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৯ ৪:১০:২৯ পিএম
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের পরবর্তী মৌসুমে খেলার টিকিট পেয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাব ভ্যালেন্সিয়া ও ফ্রেঞ্চ লিগ ওয়ানের ক্লাব অলিম্পিক লিওঁ।

শনিবার ভ্যালেন্সিয়া লা লিগায় নিজেদের শেষ ম্যাচে ২-০ গোলে হারিয়েছে রিয়াল ভায়োদোলিদকে। এই জয়ে তারা পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান নিশ্চিত করেছে। তাতে টানা দ্বিতীয়বারের মতো নিশ্চিত হয়েছে চ্যাম্পিয়নস লিগে খেলা।

অবশ্য গেটাফের সুযোগ ছিল চ্যাম্পিয়নস লিগে খেলার সুযোগ করে নেওয়ার। সেক্ষেত্রে শেষ ম্যাচে তাদের হারাতে হত ভিয়ারিয়ালকে। আর ভ্যালেন্সিয়াকে ড্র করতে হতো প্রতিপক্ষের সঙ্গে। কিন্তু ভিয়ারিয়াল জয় পায়নি। তারা ২-২ গোলে ড্র করেছে। আর ভ্যালেন্সিয়া দারুণ এক জয় তুলে নিয়েছে। ৩৮ ম্যাচ থেকে ৬১ পয়েন্ট সংগ্রহ করে এবারের মৌসুম শেষ করেছে ভ্যালেন্সিয়া।

গেটাফে ৫৯ পয়েন্ট নিয়ে লিগ শেষ করেছে। তারা চ্যাম্পিয়নস লিগে খেলতে না পারলেও উয়েফা ইউরোপা লিগের টিকিট পেয়েছে। অ্যাথলেটিক বিলবাওকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে থেকে ইউরোপা লিগের টিকিট পেয়েছে সেভিয়াও। তাদের পাশাপাশি ষষ্ঠ স্থানে থেকে এস্পানিওল টিকিট পেয়েছে ইউরোপা লিগের। শেষ ম্যাচে তারা ২-০ গোলে হারিয়েছে রিয়াল সোসিয়েদাদকে।

অন্যদিকে লিওঁ ফ্রেঞ্চ লিগ ওয়ানের ৩৭তম ম্যাচে কায়েনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে। ৩৭ ম্যাচ থেকে ৬৯ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে অবস্থান নিয়েছে তারা। ২৫ মে লিগের শেষ ম্যাচে তারা নিমেসের বিপক্ষে খেলবে।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মে ২০১৯/আমিনুল

Walton AC
     
Walton AC
Marcel Fridge