ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়েস্ট এশিয়া কাপ বেসবলে অংশ নিতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৫, ২৩ জানুয়ারি ২০২৩  
ওয়েস্ট এশিয়া কাপ বেসবলে অংশ নিতে পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ দল

আগামী ২৫ জানুয়ারি থেকে ০১ ফেব্রুয়ারি পর্যন্ত পাকিস্তানের ইসলামাবাদে অনুষ্ঠিত হবে ‘১৫তম ওয়েস্ট এশিয়া বেসবল কাপ-২০২৩’। যেখানে স্বাগতিক পাকিস্তানসহ বাংলাদেশ, ভারত, শ্রীলংকা, নেপাল, আফগানিস্তান, ফিলিস্তিন বেসবল দল অংশগ্রহণ করবে।

এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য ২২ সদস্যের বাংলাদেশ দল পাকিস্তান সফর করবে। খেলা শেষে বাংলাদেশ দল আগামী ০২ ফেব্রুয়ারি পাকিস্তান থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হবে।

বাংলাদেশ বেসবল দলের ওয়েস্ট এশিয়া কাপে অংশগ্রহণ উপলক্ষে সোমবার দুপুর ১২টায় বাংলাদেশ অলিম্পিক ভবনের ডাচ্ বাংলা অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে প্রতিযোগিতায় অংশগ্রহণ উপলক্ষে বক্তব্য রাখেন বাংলাদেশ বেসবল-সফটবল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লিটন, বাংলাদেশ দলের টিম লিডার আরএম ফায়জুর রহমান, ডেপুটি পুলিশ কমিশনার (ডিএমপি, ওয়েলফেয়ার এন্ড ফোর্স), বাংলাদেশ জাতীয় বেসবল দলের জাপানি কোচ মি. হিরোকি ওয়াতানাবে, কোচ তেতসুরো কানো, বাংলাদেশ দলের প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এশিয়া জাপান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মি. আতসুশি হিরাতা, আজম আলী খানসহ অন্যান্য কর্মকর্তাগণ।

বাংলাদেশ বেসবল দল আগামী বুধবার সকালে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে। প্রতিযোগিতার উদ্বোধন ২৬ জানুয়ারি। বাংলাদেশ ‘বি’ গ্রুপে খেলবে। এই গ্রুপের বাকি দলগুলো হচ্ছে স্বাগতিক পাকিস্তান ও আফগানিস্তান। ২৮ জানুয়ারি বাংলাদেশ দল প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে। পরের দিন ২৯ জানুয়ারি পাকিস্তানের বিপক্ষে লড়বে। ‘এ’ গ্রুপে খেলবে গতবারের চ্যাম্পিয়ন শ্রীলংকা, ভারত, নেপাল ও ফিলিস্তিন। ‘এ’ গ্রুপের খেলা শুরু ২৭ জানুয়ারি।

এই টুর্নামেন্টে অংশ নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ দলের স্পন্সর হিসেবে আছে এশিয়া জাপান গ্রুপ। আর কো-স্পন্সর হিসেবে আছে সান ও বেসলাইন স্পোর্টস।

বাংলাদেশ বেসবল দল:
খেলোয়াড়-
০১. মো. আব্দুস ছালাম চৌধুরী, 
০২. মো. জনি হক, 
০৩. মো. রেদোয়ান হোসেন, 
০৪. মো. মোমিনুল ইসলাম, 
০৫. মো. ইমরান খান, 
০৬. আজগর হোসেন, 
০৭. মো. মোসাব্বেরুল, 
০৮. মো. আল আমিন রিপন, 
০৯. দিবাকর সিংহ,  
১০. আব্দুল্লাহ আল কাফী, 
১১. মো. গোলাম মওলা, 
১২. মো. শহীদ আহম্মেদ, 
১৩. মো. রিপন, 
১৪. মো. এহসানুল হক ফাইজান, 
১৫. ইবনে জাকির।

১৬. দলনেতা- আরএম ফয়জুর রহমান, 
১৭. টিম ম্যানেজার- আমিনুল ইসলাম লিটন, 
১৮. প্রধান কোচ (জাপানিজ)- হিরোকি ওয়াতানাবে, 
১৯. কোচ (জাপানিজ)- তেতসুরো কানো, 
২০. কোচ/ফিজিশিয়ান (আমেরিকান),
২১. শন জোসেফ অ্যালেন মোরে,
২২. কোচ-রফিক মিয়া চৌধুরী।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ