ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রোহিতের পর ভারতের ওয়ানডে অধিনায়ক হার্দিক!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ১৯ জানুয়ারি ২০২৩  
রোহিতের পর ভারতের ওয়ানডে অধিনায়ক হার্দিক!

এই বছর আসন্ন ৫০ ওভারের বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। কিন্তু এই প্রতিযোগিতার পর কি তাকে একই দায়িত্বে বিবেচনা করা হবে? ওয়ানডে অধিনায়ক হিসেবে রোহিতের উত্তরসূরি মনে করা হচ্ছে হার্দিক পান্ডিয়াকে।

এখনও আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে তার নেতৃত্বেই ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের খেলার কথা। এর আগে ২০২৩ সালের বিশ্বকাপের আগে ওয়ানডে দায়িত্ব দেওয়া হবে।

ঊর্ধ্বতন একজন বোর্ড অফিসিয়াল নিউজ১৮ ক্রিকেটনেক্সট-কে বলেছেন, ‘ঠিক এখন, রোহিতই এই বছরের বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিতে যাচ্ছে। কিন্তু আমাদের অবশ্যই পরের পরিকল্পনা করতে হবে। কোনো কিছু ঘটার অপেক্ষা, তারপর প্রতিক্রিয়া করা যাবে না। যদি কোনো কারণে রোহিত ২০২৩ বিশ্বকাপের পরে ওয়ানডে ফরম্যাট বা অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্ত নেয়, তখনকার জন্য আমাদের একটি পরিকল্পনা প্রয়োজন।’

অধিনায়ক হিসেবে হার্দিকের সামর্থ্য প্রমাণিত হয়েছে মাসখানেক আগে। গুজরাট টাইটান্সের অভিষেক আইপিএলেই ট্রফি জয়ে নেতৃত্ব দিয়েছেন। সম্প্রতি দ্বিপাক্ষিক সিরিজে টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবেও মনোমুগ্ধকর তিনি। ওই অফিসিয়াল বলেন, ‘হার্দিক অধিনায়ক হিসেবে ভালো করছে। সে তরুণ এবং দিনকে দিন আরো ভালো হবে। এখনকার জন্য রোহিতের পর তার চেয়ে ভালো বিকল্প নেই। তাকে সমর্থন দেওয়া উচিত।’

আটটি টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক, ২৯ বছর বয়সীর অধীনে হার মাত্র একটি। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ২-১ এ সিরিজ জিতেছে ভারত। নিউ জিল্যান্ডের বিপক্ষেও টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন তিনি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়