ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

‘খেয়াল পোকা’র বরপুত্র প্রিন্স মাহমুদ

ফাহিম ফয়সাল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ১৮ ফেব্রুয়ারি ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘খেয়াল পোকা’র বরপুত্র প্রিন্স মাহমুদ

ফাহিম ফয়সাল: ‘আমার ছিপ নৌকোয় এসো ও অন্য মেয়ে, আড়াল-দেয়াল রেখনা। আমার ছিপ নৌকোয় এসো ও অন্য মেয়ে, লাজুক লিরিক আর কল্পনা, আমি অতি সাধারণ, অনিন্দ্য কিছু নয়, তোমার দেখার চোখটাই অবাক, তাই এমন মনে হয়, অদ্ভুত তাই ভুলগুলো, চোখের তারায় ফুলগুলো, উদাস হাওয়ায় ওড়ে আনমনা।’ পাঠক, এসবই একটি গানের কথা। শিরোনাম ‘ছিপ নৌকো’।

 

এ দেশের গানের রাজপুত্র প্রিন্স মাহমুদের ভাবনার বহিঃপ্রকাশ হলো এই কথাগুলো। গানটির কথা তিনি যেমন সাজিয়েছেন তেমনি অদ্ভুত সুন্দরভাবে এর সুর এবং সংগীতায়োজনও করেছেন। এই গানে কন্ঠ দিয়েছেন তাহসান ও কনা। অ্যালবামের নাম ‘খেয়াল পোকা’।

অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদের নতুন মিশ্র অ্যালবাম ‘খেয়াল পোকা’। সম্প্রতি অডিও প্রকাশনা প্রতিষ্ঠান জি-সিরিজ থেকে প্রকাশ হয় অ্যালবামটি। তার গানগুলো মূলত মেলোডিয়াস হয়। একটা সময় ছিল যখন দেশীয় অডিও অঙ্গণে প্রিন্স মাহমুদের কথা ও সুরের অ্যালবাম মানেই তা উঠে যেত জনপ্রিয়তার তুঙ্গে। মাঝে কিছুদিন তিনি গানের জগৎ থেকে একটু দূরে সরে ছিলেন। পরে অবশ্য আবারও কাজ শুরু করেন।

প্রিন্স মাহমুদের গানে কথা ও সুরের প্রাধান্য থাকে। ফলে শ্রোতারা একনাগাড়ে শুনে ফেলতে পারেন গানগুলো। আর সারাক্ষণই গুণগুণ করে গাইতে থাকেন। ‘খেয়াল পোকা’য় রয়েছে তেমনই অসাধারণ কয়েকটি গান। এই বিষয়ে প্রিন্স মাহমুদের ভাষ্য হলো, ‘আমি নিশ্চিত, শ্রোতাদের কাছে এই অ্যালবামের বেশ কিছু গান জনপ্রিয়তা পাবে।’

এবং হচ্ছেও তাই। এই অ্যালবামের ‘ছিপ নৌকো’ সহ বেশ কয়েকটি গান শ্রোতারা দারুণভাবে গ্রহণ করেছেন। ‘খেয়াল পোকা’য় থাকছে একক ও দ্বৈত গান। অ্যালবামটিতে কণ্ঠ দিয়েছেন তাহসান, তপু, মাহাদি, কনা, এলিটা, ইমরান, মিনার, শামিম, ইভা ও নন্দিতা।

 





রাইজিংবিডি/ঢাকা/১৮ ফেব্রুয়ারি ২০১৬/ফাহিম/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়