ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

স্বামী জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত, বিশ্বাস হচ্ছে না হাবিবার

শাহীন গোলদার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১১:১৬, ২২ নভেম্বর ২০২০
স্বামী জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত, বিশ্বাস হচ্ছে না হাবিবার

সিরাজগঞ্জের শাহজাদপুরে ‘জঙ্গি আস্তানা’ থেকে আত্মসমর্পণ করা চার জনের মধ্যে একজন আমিনুল ইসলাম ওরফে শান্ত (২১)। তার বাড়ি যশোরের মনিরামপুর। বাবা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মো. বজলুর রহমান। কিন্তু বড় হয়েছেন মামার বাড়ি সাতক্ষীরার তালার দক্ষিণ নলতা গ্রামে। সেখানকার লোকজন তাকে ভদ্র ছেলে হিসেবে জানেন।

খুলনা-পাইকগাছা সড়কের পাশে খৈইতলায় ভাঙ্গাচুরা টিন শেডের বাড়ি। সেখানেই থাকেন শান্তর মা রুখসানা আক্তার বীথি।

শান্তর মা বলেন, ‘শান্তর জন্মের পর তার বাবা আরেকটা বিয়ে করে। এজন‌্য শান্তকে নিয়ে আমি বাবার বাড়ি চলে আসি। দুঃখ-কষ্ট করে তাকে বড় করি। তাকে তালা সরকারি কলেজে ভর্তি করি। সেখান থেকে এইচএসসি পাস করার পর সাতক্ষীরা সরকারি কলেজে অনার্সে ভর্তি হয়। পরে পরিবারের অমতে দক্ষিণ নলতা গ্রামের শরিফুল মোড়লের মেয়ে হাবিবা খাতুনকে বিয়ে করে। বিয়ের পর শ্বশুর বাড়িতেই থাকতো। বছর খানের আগে খুলনায় চাকরি করতে যায়।’

শান্তর মা আরও বলেন, ‘আমরা খুব গরিব ও অসহায়। পরের জমিতে কামলা দিয়ে দুই কাঠা জমি কিনেছি। আমার ছেলে খুলনায় থেকে চাকরি করতো। সে কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত না। শুক্রবার (২০ নভেম্বর) সন্ধ্যায় শুনতে পাই, আমার ছেলে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত। সিরাজগঞ্জ থেকে পুলিশ তাকে গ্রেপ্তার করেছে। আমার শান্ত জঙ্গি হতে পারে না।’

শান্তর স্ত্রী হাবিবা খাতুন বলেন, ‘আমার স্বামী খুলনায় খাদ্য সরবরাহের চাকরি করতেন। ৬-৭ দিনের ছুটি নিয়ে বাড়িতে বেড়াতে আসে। গত বৃহস্পতিবার (২০ নভেম্বর) দুপুর ১টা ২০ মিনিটে খুলনায় যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। ওই দিন সন্ধ‌্যায় জানতে পারি পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।’ হাবিবা খাতুন বিশ্বাস করতে পারছেন না তার স্বামী জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকতে পারেন।

তালা উপজেলার খলিলনগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান এস এম আজিজুর রহমান রাজু বলেন, ‘শান্ত এলাকায় খুব শান্ত ও ভদ্র ছেলে হিসিবে পরিচিত। তাকে কোনো রাজনৈতিক দলের সঙ্গে সম্পৃক্ত থাকতে দেখা যায়নি। তবে সাতক্ষীরায় পড়াশোনা করার সময় কোনো সংগঠনের সঙ্গে যুক্ত হয়েছেন কি না তা বলতে পারি না।’

তালা থানার অফিসার ইনচাজ (ওসি) মো. মেহেদী রাসেল জানান, আমিনুল ইসলাম শান্তর বিরুদ্ধে তালা থানায় কোনো অভিযোগ বা মামলা নেই। তিনি এক বছর আগে থেকে খুলনায় থাকেন।

উল্লেখ্য, শুক্রবার (২০ নভেম্বর) ভোর থেকে জঙ্গি আস্তানা সন্দেহে সিরাজগঞ্জের শাহজাদপুরে একটি বাড়ি ঘিরে রাখে র‌্যাব। এক পর্যায়ে সেখান থেকে চার জন আত্মসমর্পণ করেন।

র‌্যাব জানায়, আত্মসমর্পণ করা চার জন হলেন, নব‌্য জেএমবির আঞ্চলিক সেকেন্ড ইন কমান্ড কিরণ ওরফে শামীম ওরফে হামিম, পাবনার সাঁথিয়া উপজেলার নাইমুল ইসলাম, দিনাজপুরের আতিয়ার রহমান ওরফে কলম সৈনিক ও সাতক্ষীরার আমিনুল ইসলাম ওরফে শান্ত।

ওই বাড়ি থেকে দুটি বিদেশি পিস্তল, গান পাউডার, ফিউজ, জিহাদি বই, বিভিন্ন নির্দেশনামূলক বই, একটি চাপাতি ও দুটি রামদা জব্দ করা হয়।

## সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে বাড়ি ঘেরাও

##সিরাজগঞ্জে ‘জঙ্গি আস্তানা’ থেকে আগ্নেয়াস্ত্র, প্রশিক্ষণ সামগ্রী জব্দ

##সিরাজগঞ্জে ৪ ‘জঙ্গি’র আত্মসমর্পণ

##জঙ্গি প্রশিক্ষণ দিতেই তারা ২৫ দিন আগে বাড়ি ভাড়া নেয়: র‌্যাব 

## আত্মসমর্পণকারী ২ জঙ্গি পাবনার: মুরিদ হয়ে পাল্টে যায় স্বভাব

সাতক্ষীরা/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়