ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: ২ ছাত্রের আদালতে স্বীকারোক্তি

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ১৩ ডিসেম্বর ২০২০  
বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর: ২ ছাত্রের আদালতে স্বীকারোক্তি

পাঁচদিনের রিমান্ড শেষে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের মামলার দুই আসামি মাদ্রাসাছাত্র আবু বক্কর ওরফে মিঠুন (১৯) ও সবুজ ইসলাম ওরফে নাহিদ (২০) আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

রোববার (১৩ ডিসেম্বর) দুপুর ২টায় কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মাদ্রাসা ইবনে মাসউদের হেফজ বিভাগের ছাত্র মিঠুন ও নাহিদকে আদালতে তোলা হয়।

কুষ্টিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক দেলোয়ার হোসেনের কাছে তারা জবানবন্দি দেন। জবানবন্দি শেষে বিকেল সন্ধ্যা ৬টার দিকে তাদের কারাগারে পাঠানো হয়। এই নিয়ে এ মামলায় গ্রেপ্তারকৃত চার আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিলেন।

মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়ার সদর থানার পরিদর্শক (তদন্ত) নিশিকান্ত সরকার জবানবন্দি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন।  

আদালত সূত্র জানায়, আদালতে দেওয়া জবানবন্দিতে মিঠুন ও নাহিদ বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের কথা স্বীকার করেছেন। তারা মামুনুল হক ও ফায়জুল ইসলামের বক্তব্যে উদ্বুদ্ধ হয়ে ভাস্কর্য ভাঙচুরের সিদ্ধান্ত নেয়। ভাঙচুরের ২/৩ দিন আগে ঘটনাস্থলে গিয়ে অবস্থা পর্যবেক্ষণ করে।

মামলার অপর দুই আসামি মাদ্রাসা শিক্ষক মো. ইউসুফ আলী ও মো. আল আমীন চারদিনের রিমান্ড শেষে শনিবার (১২ ডিসেম্বর) একই আদালতে জবানবন্দি দেন। এরপর তাদের কারাগারে পাঠানো হয়। 

ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় মামলার তদন্ত কর্মকর্তা কুষ্টিয়ার সদর থানার পরিদর্শক (তদন্ত) নিশিকান্ত সরকার জানান, গত ৪ ডিসেম্বর কুষ্টিয়া শহরে নির্মাণাধীন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় আটক চারজনকে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হয়। বিজ্ঞ আদালত ৮ ডিসেম্বর মাদ্রাসার দুই ছাত্রের পাঁচ দিন এবং দুই শিক্ষকের চার দিন রিমান্ড মঞ্জুর করেন।
 

কাঞ্চন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়