ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শিপ্রার বিরুদ্ধে পুলিশের মামলা: তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি

কক্সবাজার প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ২৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৬, ২৪ ডিসেম্বর ২০২০
শিপ্রার বিরুদ্ধে পুলিশের মামলা: তদন্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে পুলিশের দায়ের করা মাদক মামলায় র‌্যাবের জমা দেওয়া চূড়ান্ত প্রতিবেদন নিয়ে আদালতে নারাজি দিয়েছে বাদীপক্ষ। আবেদনটি আমলে নিয়ে শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় কক্সবাজারের রামুর জ‌্যেষ্ঠ বিচারিক হাকিম দেলোয়ার হোসেনের আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন শিপ্রার আইনজীবী অরূপ বড়ুয়া তপু।

গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ওইদিন রাতেই কক্সবাজারের হিমছড়ি এলাকা সংলগ্ন নীলিমা রিসোর্টে অভিযান চালিয়ে মাদকদ্রব্য ও কম্পিউটারসহ কয়েকটি ইলেক্ট্রনিক ডিভাইস জব্দ করা হয়। এছাড়া সিনহার সহযোগী শিপ্রা দেবনাথকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন শিপ্রার বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে রামু থানায় একটি মাদক মামলা করে। মামলা তদন্তের জন্য র‌্যাবকে দায়িত্ব দেন আদালত।

এরপর গত ৯ ডিসেম্বর শিপ্রা দেবনাথ কক্সবাজার জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান। পরে আদালত এই মামলা ও সিফাতের মামলা র‌্যাবকে তদন্ত করার দায়িত্ব দেন। র‌্যাব তদন্ত শেষে গত ১৩ ডিসেম্বর সিনহা বোনের মামলায় অভিযোগ পত্র দাখিলের পাশাপাশি সিফাতের ২ মামলা ও শিপ্রার এক মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে।

গত ২১ ডিসেম্বর সিনহার বোনের মামলায় অভিযোগপত্র আদালত গ্রহণ করার পাশাপাশি সিফাতের ২ মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে অব্যাহতি দেওয়া হয়। কিন্তু বৃহস্পতিবার শিপ্রার মামলার চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে পুলিশের নারাজি দেওয়ায় পরবর্তী শুনানির দিন ধার্য করে। 

এ বিষয়ে শিপ্রার আইনজীবী অরূপ বড়ুয়া তপু জানান, সিনহা নিহতের ঘটনায় শিপ্রা দেবনাথের বিরুদ্ধে পুলিশের দায়ের মামলার বিচারকাজের নির্ধারিত দিন ছিল বৃহস্পতিবার। এতে বাদীপক্ষ র‌্যাবের জমা দেওয়া চূড়ান্ত প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিয়েছেন। আদালত আবেদনটি আমলে নিয়ে পরবর্তীতে শুনানির জন্য দিন ধার্য করার আদেশ দিয়েছেন। পাশাপাশি আদালত মামলার আসামি শিপ্রা দেবনাথকে স্থায়ী জামিন দিয়েছেন বলেও জানান আসামিপক্ষের এ আইনজীবী।

এদিকে, আদালতের আদেশ নিয়ে অসন্তুষ্টির কথা জানিয়ে শিপ্রা দেবনাথ বলেন, ‘আমাদের সঙ্গে অন্যায় হয়েছে। এটা নিয়ে সন্তুষ্টির কিছুই নাই। আমরা আসলে সিনহাকে ফিরে পাব না। সবচাইতে বড় সত্য এটা। তাই সন্তুষ্টির কিছুই নাই।’

তারপরও পরবর্তীতে বিচারের  জন্য আদালতের দিকে চেয়ে রয়েছেন বলে মন্তব্য করেন শিপ্রা দেবনাথ।

রুবেল/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়