ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষে নিহত ২

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ৩০ জুন ২০২১  
রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষে নিহত ২

রাজশাহীতে জমি নিয়ে বিরোধে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। বুধবার (৩০ জুন) দুপুর আড়াইটার দিকে মহানগরীর দাশপুকুর এলাকায় এই ঘটনা ঘটে। সংঘর্ষে দুই পক্ষের আরও সাত-আটজন আহত হয়েছেন।

নিহত দুইজন হলেন- দাশপুকুর এলাকার সাজদার রহমানের ছেলে শফিকুল ইসলাম (৫০) ও গিয়াস উদ্দিনের ছেলে জয়নাল আবেদীন (৪০)। জয়নাল রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেনের ভাতিজা। আর নিহত শফিকুল রাজশাহী মহানগর বিএনপির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক। তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। 

সংঘর্ষের পর শফিক ও জয়নালকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। আহতরা এই হাসপাতালের ৮নং ওয়ার্ডে ভর্তি আছেন। সংঘর্ষের ঘটনায় পুলিশ কয়েকজনকে আটক করেছে।

নিহত শফিকুল ইসলাম ও তার বড় ভাই আবদুস সালাম একটি পক্ষ এবং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসেন ও তার ভাই ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাহাতাব হোসেন আরেকপক্ষ। একটি জমি নিয়ে দীর্ঘদিন ধরে তাদের মধ্যে বিরোধ চলে আসছে। এই বিরোধের জের ধরে তারা দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হন। এতে এই হতাহত হয়। 

মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। এ নিয়ে থানায় মামলা হবে বলে জানান তিনি। 

এদিকে, আওয়ামী লীগ নেতা মাহাতাব উদ্দিনের ছেলে সেলিম মুর্শেদ ওরফে শাফিন এবং তার চাচাতো ভাই রানা হোসেন পিস্তল দেখছেন, এমন একটি ভিডিও সামাজিক মাধ্যমে কয়েকদিন আগে ভাইরাল হয়। এরপর গত রোববার রাতে রানা ও শাফিনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তানজিমুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়