ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

চিকিৎসাসেবা দিতে হিমসিম খাচ্ছে চট্টগ্রাম মেডিক্যাল

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫০, ১২ জুলাই ২০২১   আপডেট: ২১:০৮, ১২ জুলাই ২০২১

মিনিটে মিনিটে অ্যাম্বুলেন্স এসে থামছে চট্টগ্রাম মেডিক্যালের জরুরি বিভাগের সামনে। কেউ করোনায় আক্রান্ত, কারও শ্বাসকষ্ট, কেউ আহত, আবার কেউবা অন্য কোনো রোগে গুরুতর অসুস্থ। 

চিকিৎসার আশায় হাসপাতালে ছুটলেও সেখানে শয্যা খালি পাচ্ছেন না রোগীরা। রোগীর চাপ এতই বেড়ে গেছে যে, শয্যা খালি পাওয়া এখন চাঁদ হাতে পাওয়ার মতো।

করোনা ওয়ার্ডসহ অন্যান্য সাধারণ ওয়ার্ডেও অতিরিক্ত রোগী ভর্তি রয়েছেন। এই অতিরিক্ত রোগীর চাপ সামলাতে হিমসিম খাচ্ছে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

১২ জুলাই সোমবারে বিকেলে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে এই চিত্র দেখা গেছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আফতাবুল ইসলাম জানান, করোনাভাইরাসের ঊর্ধগতির ফলে মেডিক্যালে রোগীর চাপ অস্বাভাবিকভাবে বেড়ে গেছে। রোগীর চাপ বাড়লেও হাসপাতালের জনবল বাড়েনি। ফলে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ সবাইকে হিমশিম খেতে হচ্ছে। এই অবস্থায় খুব গুরুতর ও জরুরি না হলে, রোগী ভর্তি স্থগিত করা হয়েছে। এছাড়া জরুরি ছাড়া রুটিন অস্ত্রপচার কার্যক্রমও আপাতত বন্ধ রাখা হয়েছে। 

এদিকে, হাসপাতালে ভর্তি থাকা রোগীর মধ্যে যাদের বাড়িতে থেকে চিকিৎসা নেওয়ার পর্যায়ে রয়েছেন, তাদের প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দিয়ে ছাড়পত্র দেওয়া হচ্ছে। পরিস্থিতির উন্নতি হলে এই সিদ্ধান্ত প্রত্যাহার করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। তাই জরুরি ভিত্তিতে দক্ষ জনবল না বাড়াতে পারলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

চট্টগ্রাম/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়