Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

কুমিল্লার আদালতে মামুনুল হক

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৯, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:৩২, ২৬ সেপ্টেম্বর ২০২১
কুমিল্লার আদালতে মামুনুল হক

হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও হেফাজত নেতা মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে কুমিল্লার আদালতে হাজির করা হয়েছে। 

রোববার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টা ৫০মিনিটে জেলার চান্দিনা থানায় দায়ের করা পুলিশের একটি মামলায় কুমিল্লা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (৭ নম্বর আমলি আদালত) ইরফানুল হক চৌধুরী আদালতে তাদের হাজির করা হয়। কড়া নিরাপত্তার মধ্যে আদালতে আনার ১০ মিনিটের মধ্যে সব ধরনের আনুষ্ঠানিকতা শেষে তাদের আবারও কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে। 

দুপুরে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল ইসলাম জানিয়েছেন, আদালতের বিচারক ইরফানুল হক চৌধুরী আগামী ২৩ ডিসেম্বর তাদের পরবর্তী হাজিরার তারিখ নির্ধারণ করেছেন। সেদিন তাদের উপস্থিতিতে মামলার শুনানি হবে।

কুমিল্লা কোর্ট পুলিশের ওসি সালাউদ্দিন বলেন, প্রিজনভ্যানে করে তাদের আদালতে আনা হয়। দ্রুততম সময়ের মধ্যে কাজ শেষ করে ১২ টার দিকে তাদেরকে আবার প্রিজনভ্যানে করে কারাগারে পাঠানো হয়।   

কুমিল্লার কেন্দ্রীয় কারাগারের জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে মামুনুল হক ও খালেদ সাইফুল্লাহ আইয়ুবীকে সড়কপথে কুমিল্লার কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে। রোববার তাদেরকে আদালতে হাজির করে পুলিশ।

উল্লেখ্য, গত বছরের ১৫ ও ১৬ ডিসেম্বর কুমিল্লার চান্দিনার জোয়াগ পশ্চিমপাড়া এলাকায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। দ্বিতীয় দিনে প্রশাসনের অনুমতি না নিয়ে বিনা দাওয়াতে সেখানে প্রধান অতিথির বক্তব্য দেন মাওলানা মামুনুল হকসহ কয়েকজন। প্রশাসনের অনুমতি ছাড়া আয়োজিত মাহফিলে অংশগ্রহণ এবং উসকানিমূলক বক্তব্য দেওয়ার অভিযোগে ১৭ ডিসেম্বর চান্দিনা থানায় মাওলানা মামুনুল হক, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবীসহ ছয় জনকে আসামি করে মামলা দায়ের করে পুলিশ।

আবদুর রহমান/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়