ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেরি দুর্ঘটনা: উদ্ধার করা যানবাহন মালিকদের কাছে হস্তান্তর

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ৩১ অক্টোবর ২০২১  
ফেরি দুর্ঘটনা: উদ্ধার করা যানবাহন মালিকদের কাছে হস্তান্তর

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি দুর্ঘটনায় পদ্মায় ডুবে যাওয়া যানবাহন উদ্ধার করে মালিকদের কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে। 

রোববার (৩১ অক্টোবর) দুপুর আড়াই টার দিকে মানিকগঞ্জের শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্ম্কর্তা্ (ওসি) মো. ফিরোজ কবির এতথ্য নিশ্চিত করেছেন। 

ওসি বলেন, পদ্মায় ডুবে যাওয়া সবগুলো যানবাহন উদ্ধার করে পাটুরিয়ায় বিআইডব্লিউটিএ’র টার্মিনালে রাখে কর্তৃপক্ষ। পরে যানবাহনগুলোর মালিকদের সেগুলির যাবতীয় কাগজপত্র নিয়ে আসতে বলা হয়। পরে যানবাহনগুলোর কাগজপত্র যাচাই-বাছাই শেষে উদ্ধার হওয়া ১৪টি যানবাহন ও চারটি মোটরসাইকেল মালিকদের কাছে হস্তান্তর করা হয়।

বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে আমানত শাহ নামের রো রো ফেরি ১৪ টি ট্রাক ও কাভার্ডভ্যান নিয়ে পাটুরিয়া ৫ নম্বর ঘাটে উল্টে গিয়ে ডুবে যায়। এর পরপরই উদ্ধার অভিযান শুরু করে কর্তৃপক্ষ। শনিবার (৩০ অক্টোবর) পর্যন্ত চারদিনে ১৪ টি ট্রাক, কাভার্ডভ্যান এবং চারটি মোটরসাইকেল উদ্ধার করা হয়। এ উদ্ধার অভিযানে অংশ নেয় উদ্ধারকারী জাহাজ হামজা।

শনিবার সকালে পাটুরিয়ার দুর্ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী জাহাজ রুস্তম। এরপর উদ্ধার হওয়া পাঁচটি যানবাহন নদীর পাড় থেকে ডাঙায় উঠাতে কাজ শুরু করে জাহাজটি।

ফেরি দুর্ঘটনায় উদ্ধার অভিযানের প্রথম দিনে চারটি যান ও একটি মোটরসাইকেল, দ্বিতীয় দিনে পাঁচটি যান, তৃতীয় দিনে তিনটি যান এবং চতুর্থ দিনে দুটি যান ও তিনটি মোটরসাইল উদ্ধার করে বিআইডব্লিউটিএ। উদ্ধার হওয়া যানবাহনের মধ্যে ছয়টি পণ্যবাহী ট্রাক, আটটি কাভার্ড ভ্যান ও চারটি মোটরসাইকেল।

জাহিদুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়