ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হবিগঞ্জে অপরাধীদের বাড়ি চিহ্নিত করতে সাইনবোর্ড

হবিগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৩, ১৮ নভেম্বর ২০২১   আপডেট: ১৭:৩৪, ১৮ নভেম্বর ২০২১
হবিগঞ্জে অপরাধীদের বাড়ি চিহ্নিত করতে সাইনবোর্ড

হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলায় ৮ জনের বাড়ির সামনে ‘মাদক ব্যবসায়ী’ ও ‘চোরাকারবারি’ লেখা সাইনবোর্ড লাগিয়ে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মামলা দায়ের ও জেলে পাঠানোর পরও অপরাধ জগৎ থেকে বেরিয়ে না আসায় ওই অপরাধীদের সামাজিকভাবে চাপে রাখার লক্ষে এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছে সীমান্ত রক্ষী এ বাহিনী। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী।

এর আগে সোমবার (১৭ নভেম্বর) উপজেলার কৃষ্ণপুর গ্রামের বলু মিয়া, রাজেন্দ্রপুরের আহাদ মিয়া, সিদ্দিকপুরের কবির মিয়া, রামনগরের ধনু মিয়া, কাউছার মিয়া, জয়নাল মিয়া, রাজু মিয়া ও কমলপুর গ্রামের স্বপন মিয়ার বাড়িতে একটি করে সাইনবোর্ড লাগায় বিজিবি।

জানা গেছে, বাড়ির সামনে লাগানো সাইনবোর্ডে ‘মাদক ব্যবসায়ী’ ও কোনটিতে ‘চোরাকারবারী’ লেখা রয়েছে। এতে লালের উপর সাদা রঙ দিয়ে লেখা অক্ষরগুলো দূর থেকেই সহজে দৃষ্টিগোচর হচ্ছে।

সাইনবোর্ড দেখতে আশপাশের এলাকার লোকজন বাড়িগুলোর সামনে এসে ভিড় করছেন। অপরাধীদের ভাল পথে আনতে এটি একটি ভালো উদ্যোগ বলে মন্তব্য করেছেন স্থানীয়রা।

বিজিবি-৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক এসএনএম সামীউন্নবী চৌধুরী বলেন, ওই ৮জন সীমান্তে মাদকসহ বিভিন্ন চোরকারবারের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তারা চিহ্নিত অপরাধী। অনেক চেষ্টার পরও তাদের অপরাধ জগৎ থেকে বের করা যাচ্ছে না। তাই সামাজিকভাবে চাপের মুখে থাকলে অপরাধমূলক কাজ ছেড়ে দিতে পারে, এই চিন্তা থেকে সাইনবোর্ড টানানো হয়েছে। তারা যদি আদালতে আত্মসমর্পণ করেন তাহলে সাইনবোর্ডগুলো খুলে নেওয়া হবে।’

মামুন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়