ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

রূপপুরে কাজাখস্তান নাগরিক হত্যা: তিন বিদেশিকে হাজতে প্রেরণ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ২৮ মার্চ ২০২২   আপডেট: ১২:০১, ২৮ মার্চ ২০২২
রূপপুরে কাজাখস্তান নাগরিক হত্যা: তিন বিদেশিকে হাজতে প্রেরণ

নিহত কাজাখস্তানের নাগরিক সেভিস ভ্লাদিমির

পাবনার রূপপু্র পারমাণবিক প্রকল্পে কর্মরত কাজাখস্তান নাগরিক সেভিস ভ্লাদিমিরকে হত্যার ঘটনায় মামলা হয়েছে। পরে আটক তিন বেলারুশের নাগরিককে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ।

সোমবার (২৮ মার্চ) মামলার তদন্তকারী কর্মকর্তা ঈশ্বরদী থানার উপ-পরিদর্শক (এসআই) রায়হান পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন। 

রায়হান পারভেজ জানান, রূপপুর প্রকল্পের আসি (এএসই) কোম্পানির পরিচালক ইউরি ফেদরি বাদি হয়ে রোববার (২৭ মার্চ) রাতে  বেলারুশের তিন নাগরিককে আসামি করে মামলা করেছেন। ওই মামলায় আসামিদের গ্রেপ্তার দেখিয়ে সোমবার সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত তিন বেলারুশের নাগরিকরা হলেন- ফিতারি, হেন্ডাজ ও ভ্লাদিমির। 

রায়হান পারভেজ বলেন, এর আগে রোববার দুপুরে পাবনা জেনারেল হাসপাতাল মর্গে নিহত কাজাখস্তান নাগরিক সেভিস ভ্লাদিমিরের ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্তে প্রাথমিকভাবে ছুরিকাঘাতে মৃত্যুর বিষয়টি জানা গেছে। ময়নাতদন্ত শেষে মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়েছে।

অপরদিকে, এ ঘটনা আহত অপর কাজাখস্তান নাগরিক ও নিহতের ভাই আমরে ঢাকার ইউনিভার্সাল হাসপাতাল চিকিৎসাধীন রয়েছেন। দুই ভাই বছর খানেক আগে রূপপুর প্রকল্পে কাজ করতে আসেন।

হত্যার কারণ সম্পর্কে মামলার তদন্তকারী কর্মকর্তা রায়হান পারভেজ বলেন, ঘটনার দিন নিহত সেভিস ভ্লাদিমির ও তার ভাই আমরে রূপপুর গ্রীণসিটি আবাসিক এলাকার ৬ নম্বর ভবনে বেলারুশ নাগরিকদের ফ্ল্যাটে যান। সেখানে আর্থিক লেনদেন বিষয় নিয়ে তাদের মধ্যে কথা কাটাকটি হয়। এ সময় হত্যাকাণ্ডটি সংঘটিত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। 

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদে তিন বেলারুশ নাগরিক হত্যা ও এ সম্পর্কিত কারণ সম্পর্কে পরিষ্কার করে তেমন কিছুই বলেনি। পুরো বিষয়টি তদন্ত করে দেখছে পুলিশ।

আরো পড়ুন: কাজাখস্তানের নাগরিক খুন: আর্থিক লেনদেনই খুনের কারণ ধারণা পুলিশের

রূপপুরে কাজাখস্তানের নাগরিক ছুরিকাঘাতে নিহত, আটক ৩ বিদেশি

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়